চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত হয়েছে ১৬৮, মৃত্যু ২ জনের

0

সিটি নিউজ ডেস্ক: চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১৬৮ জনের। এসময়ে করোনায় মারা গেছেন ২ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫২ হাজার ১৯১ জন।

বৃহস্পতিবার (২০ মে) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন সূত্রে এসব তথ্য জানা যায়। গত ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৯টি সরকারি-বেসরকারি ল্যাবে ১ হাজার ১৪৬টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ৫১ জন, বিআইটিআইডি ল্যাবে ২৯ জন, চমেক ল্যাবে ১১ জন এবং সিভাসু ল্যাবে ২৮ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৮৯টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩৬০টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৫২টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৫৯টি নমুনা পরীক্ষা করা হয়।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫২টি নমুনা পরীক্ষা করে ১২ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৪২টি নমুনা পরীক্ষা করে ২০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২১টি নমুনা পরীক্ষা করে ২ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৭টি নমুনা পরীক্ষা করে ৭ জন এবং মেডিক্যাল সেন্টার হাসপাতালে ১৭টি নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২৭টি নমুনা পরীক্ষা করে ৩ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১৬৮ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ১৪৬ জনের। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১১৬ জন এবং উপজেলায় ৫২ জন।

সিটি নিউজ/এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.