পটিয়ার পৌর মেয়রের সাথে ফায়ার সার্ভিসের মত বিনিময়

0

পটিয়া প্রতিনিধি: পটিয়ায় পৌর মেয়র আইয়ুব বাবুল বলছে, পটিয়া সাবেক মহকুমা সদর ও জাতির পিতা বঙ্গবন্ধু ঘোষিত জেলা সদর যার ধারায় গড়ে উঠেছে পৌর শহর এ পাশা পাশি এ মধ্যে প্রায় শহশ্রধীক শিল্প প্রতিষ্টান, মার্কেট, অফিস, আদালত ও আবাসিক এলাকা রয়েছে। এ বিষয়ে দৃষ্টি রেখেই দক্ষিণ চট্টগ্রামের মধ্যে সর্ব প্রথম পটিয়ায় ফায়ার সার্ভিস ষ্টেশন প্রতিষ্টিত হয়। তবে দু:খ জনক হলে ও সত্য যে পটিয়া ফায়ার ষ্টেশনের সেবা কার্যক্রম সন্তোষ জনক নয়। তাই যে কোন ধরনের দূর্ঘর্টনার মোকাবেলায় এলাকার প্রতিটি লোকজনকে সচেতন করাই জরুরী। ফায়ার সার্ভিসের সহায়তায় পটিয়ার পৌর ৯ টি ওয়ার্ডে পর্যায়ক্রমে অগ্নি নির্বাপন মহড়ায় জন সচেতনতা সৃষ্টি করার লক্ষ্যে।

তিনি পটিয়ায় পৌর মিলনায়তনে এ সংক্রান্তে ফায়ার সার্ভিসের সাথে মত বিনিময় কালে উপরোক্ত কথা গুলো বলেন। এ সময় উপস্থিত ছিলেন, পটিয়া ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার নয়ন চাকমা, পৌর সচিব মো: নেজামুল হক, মুক্তিযোদ্বা কমান্ডার মহি উদ্দিন, কাউন্সিলর ইন্জিনিয়ার রুপক কুমার সেন, কাউন্সিলর গোফরান রানা, কাউন্সিলর শফিউল আলম, কাউন্সিলর, গিয়াস উদ্দিন আজাদ ও পটিয়া শাপলা কুঁড়ি আসরে শহীদুল আলম শহিদ প্রমুখ।

এতে প্রাথমিক পর্যায়ে পটিয়া পৌর ব্যবস্থাপনায় ফায়ার সার্ভিসের সহায়তায় ৬ টি স্পটে অগ্নি নির্বাপন মহড়া আয়োজনের সিদ্বান্ত নেওয়া হয়েছে। এতে ফায়ার ষ্টেশন অফিসার বলেন, প্রতি বছর বিভিন্ন শিক্ষা প্রতিষ্টান সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অগ্নি নির্বাপন মহড়ার আয়োজন করে থাকি। করোনায় তা বন্ধ রয়েছে। এ সংক্রান্তে পৌর কর্তৃপক্ষের যে সিদ্বান্ত এগিয়ে নিতে আমরা সহযোগিতা করবোই। ও পাশা- পাশি জন সচেনতা স্হঠি করে। সব সময় আমরা আহবান জানাবো যে আপনারা ফায়ার স্টেশন অফিসে ফোন নাম্বার গুলোতে ফোন দিলেই যে কোনোও মুর্হুত্বে যে কোনোও সময়ে বিভিন্ন ধরনের দূর্ঘটনায় নিয়ন্ত্রনে আনতে বদ্ব পরিকর।এ ব্যাপারে সকলের সহায়তার চান তিনি।

সিটি নিউজ /এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.