ম্যাংগো স্পেশ্যাল ট্রেন সার্ভিসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

0

সিটি নিউজ ডেস্ক : ম্যাংগো ট্রেন চাঁপাইনবাবগঞ্জ থেকে প্রতিদিন বিকেলে পাঁচটি বগিতে দশটি গন্তব্যে দেড়শ’ মেট্রিকটন আম পরিবহন করবে।  এতে বাগান মালিক ও ব্যবসায়ীদের মধ্যে স্বস্তি নেমে এসেছে।

বৃহস্পতিবার (২৭ মে) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে চাঁপাইনবাবগঞ্জের ম্যাংগো স্পেশ্যাল ট্রেন সার্ভিসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায়, আমসহ কৃষিপণ্য পরিবহনের লক্ষ্যে চাঁপাইনবাগঞ্জ থেকে রাজশাহী হয়ে ঢাকা পর্যন্ত এই ম্যাঙ্গো স্পেশাল ট্রেন চালু হলো।

চাঁপাইনবাবগঞ্জে বিশেষ লকডাউন চলায় আম পরিবহন নিয়ে দুশ্চিন্তায় পড়ে যান জেলার ৩০ হাজার ব্যবসায়ী ও বাগান মালিকরা। এ অবস্থায় ট্রেন চালু হওয়ায় ব্যবসায়ীরা আম পরিবহনে সুবিধা পাবে বলে জানান জেলা প্রশাসন ও রেল বিভাগ।

দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের জেলা চাঁপাইনবাবগঞ্জ। শুধু দেশেই নয়, বিশ্বেও এই জেলার খ্যাতি ‘আমের দেশ’ হিসেবে।

মাটি আর পানির গুণে এখানকার বাহারি জাতের সুস্বাদু আম দেশের মানুষের চাহিদা তো বটেই, বিদেশেও রপ্তানি হয় সুনামের সঙ্গে। করোনাকালে ঘোর লকডাউনের মধ্যেও মানুষের মৌসুমি এই ফলটির প্রাপ্তি নিশ্চিত করতে এবারও চালু হলো ম্যাংগো স্পেশ্যাল ট্রেন সার্ভিস। যেখানে কেজি প্রতি ১ টাকা ১৭ পয়সা দরে আম পরিবহন করতে পারবেন ব্যবসায়ীরা।

সিটি নিউজ /এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.