সৈয়দ ওয়াহিদুল আলম তার কর্মগুণে মানুষের মাঝে বেঁচে থাকবেন: ডা. শাহাদাত

৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও স্বরণ সভায় ডা. শাহাদাত হোসেন

0

সিটি নিউজ : চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, সৈয়দ ওয়াহিদুল আলম ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের এক অনুপ্রাণিত নেতা। প্রতিষ্টার পর থেকে চট্টগ্রামে বিএনপিকে শক্তিশালী সংগঠনে পরিনত করতে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। রাজনীতির মাধ্যমে তিনি সাধারণ মানুষের কল্যাণে নিজের জীবনকে উৎসর্গ করেছেন। তিনি পরিচ্ছন্ন একজন নেতা হিসেবে দেশের জন্য কাজ করেছেন। বর্তমান রাজনৈতিক সংকটকালে সৈয়দ ওয়াহিদুল আলমের মত সংগ্রামী নেতার প্রয়োজন ছিল। আজ তার অনুপস্থিতি আমাদের মাঝে একটি শূন্যতা সৃষ্টি করেছে। সৈয়দ ওয়াহিদুল আলম তার কর্মগুণে মানুষের মাঝে বেঁচে থাকবেন। দেশ ও দলের জন্য তার অবদান বিএনপি আজীবন স্মরণে রাখবে।

তিনি বৃহস্পতিবার (২৭ মে) বাদে জোহর লালিয়ার হাটস্থ জামে মসজিদে সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলমের ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর বিএনপির দোয়া মাহফিল ও স্মরণ সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন। এর আগে মসজিদ সংলগ্ন কবরস্থানে মরহুমের কবর জেয়ারত করেন নেতৃবৃন্দ।

ডা. শাহাদাত হোসেন বলেন, সাবেক সংসদ সদস্য ও হুইপ সৈয়দ ওয়াহিদুল আলম চট্টগ্রাম ও হাটহাজারীর রাজনীতিতে সম্পৃতির একজন প্রতীক ছিলেন। এলাকার উন্নয়নের জন্য দীর্ঘদিনের কান্ডারী ছিলেন। দল এবং এলাকার মানুষের কল্যাণে অবদানের জন্য তিনি আমাদের নিকট স্মরনীয় হয়ে থাকবেন। তার সম্পৃতির এ আদর্শ অনুকরণ করতে পারলে আমরা অনেক এগিয়ে যেতে পারবো।

এসময় চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, সৈয়দ ওয়াহিদুল আলম একজন নির্লোভ, নিরহঙ্কারী ও চট্টগ্রাম দরদি মানুষ ছিলেন। তিনি চট্টগ্রামের উন্নয়নে আজীবন কাজ করে গেছেন। বাংলাদেশের গণতন্ত্র মুক্তির আন্দোলনে সৈয়দ ওয়াহিদুল আলমের সাহসী ভূমিকা গুরুত্বপূর্ণ অবদান রাখে। তিনি শুধু চট্টগ্রামের নেতা ছিলেন না, তিনি ছিলেন জাতীয় পর্যায়ের নেতা।

এতে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান বলেন, সৈয়দ ওয়াহিদুল আলম ছাত্রজীবন থেকে রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। বিএনপি প্রতিষ্ঠার পর তিনি এই দলে যোগ দেন। তিনি হাটহাজারীতে প্রথম উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়ে মানুষের অন্তরে স্থান করে নিয়ে নিয়ে পরপর চারবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তিনি ছিলেন দলের জন্য নিবেদিত প্রাণ। তাঁর ত্যাগ, শ্রম ও মেধা’র মধ্য দিয়ে তিনি এদেশের মানুষের কল্যাণে আজীবন কাজ করে গেছেন।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপি’র সি. যুগ্ম আহবায়ক আলহাজ্ব এম এ আজিজ, চাকসু ভিপি মো. নাজিম উদ্দীন, মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক মোহাম্মদ মিয়া ভোলা, কাজী বেলাল উদ্দিন, ইস্কান্দার মির্জা, ইয়াসিন চৌধুরী লিটন, সদস্য আনোয়ার হোসেন লিপু, এস এম আবুল ফয়েজ, মো. কামরুল ইসলাম, বায়েজিদ থানা বিএনপির সভাপতি আবদুল্লাহ আল হারুন, সাধারণ সম্পাদক আবদুল কাদের জসিম, হাটহাজারী উপজেলা বিএনপির সদস্য সচিব সোলায়মান মন্জু, মহানগর বিএনপি নেতা জি এম আইয়ুব খান, আবদুল হালিম স্বপন, সৈয়দ জাকারিয়া সেলিম, ইদ্রিস আলী, জালালাবাদ ওয়ার্ড় বিএনপির সভাপতি মো. বেলাল, সাধারণ সম্পাদক মামুন আলম, নগর স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, বিএনপি নেতা মগবুল আহমেদ, ইলিয়াছ আলী, মো. ফোরকান, এস এম মহসিন, আজগর হোসেন আজু, আসাদুর রহমান টিপু, আবদুর রশীদ টিটু ,আবদুল হালিম কালু, মহিউদ্দীন জুয়েল প্রমুখ।

সিটি নিউজ /এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.