ব্রাজিলে হচ্ছে কোপা আমেরিকা

0

স্পোর্টস ডেস্ক: টুর্নামেন্ট শুরুর ১৩ দিন আগেও কেউ নিশ্চিত ছিল না যে এবারর কোপা আমেরিকার আসর কোন দেশে বসবে? কিংবা আদৌ এ বছর হবে কি-না তা অনিশ্চিত ছিল। অবশেষে আজ সোমবার দক্ষিণ আমেরিকার ফুটবল কনফেডারেশন কনমেবল জানিয়েছে, কোপা আমেরিকার এবারের আসর বসবে ব্রাজিলে।

আর্জেন্টিনায় কোপার আসর বাতিল করার কয়েক ঘণ্টার মধ্যে কনমেবল ব্রাজিলে টুর্নামেন্ট আয়োজনের ঘোষণা দিল।
করোনার কারণে এক বছর পিছিয়ে যাওয়া কোপা আমেরিকা হওয়ার কথা ছিল কলম্বিয়া ও আর্জেন্টিনায়। কিন্তু কলম্বিয়ায় গৃহযুদ্ধ চলায় দেশটি আয়োজক তালিকা থেকে বাদ পড়ে। সবগুলো ম্যাচ আর্জেন্টিনায় আয়োজনের প্রস্তাব দেয় কনমেবল। কিন্তু আর্জেন্টিনায় এখন করোনার ভয়াবহ সংক্রমণ চলছে। তাই তারা কোপা আয়োজনে আগ্রহী নয়। তাই ঝুলে গিয়েছিল টুর্নামেন্টটির ভাগ্য। এবার ব্রাজিলে নির্ধারিত সময়েই বসবে কোপার আসর। ১৩ জুন থেকে শুরু হয়ে চলবে ১০ জুলাই পর্যন্ত।

আর্থিক ক্ষতির কারণেই মরিয়া হয়ে কোপার আয়োজন করছে কনমেবল। এ পর্যন্ত ৫টি কোপা আমেরিকার আসর আয়োজন করেছে ব্রাজিল এবং তারা সবকটিতেই শিরোপা জিতেছে। সবেচয়ে বেশিবার বিশ্বকাপজয়ী দেশটিতেও কিন্তু ভয়ানক করোনা সংক্রমণ চলছে। এখন পর্যন্ত সেখানে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়ে সাড়ে চার লাখের বেশি মানুষ মারা গেছে। দৈনিক আক্রান্ত এবং মৃত্যুর দিক থেকে ব্রাজিল এখন বিশ্বে দ্বিতীয় আর ল্যাটিন আমেরিকায় প্রথম।

সিটি নিউজ/এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.