‘সার্ক মানবাধিকার ফাউন্ডেশন’ চট্টগ্রাম বিভাগীয় শাখার কমিটি গঠন

0

সিটি নিউজ ডেস্ক : ‘সার্ক মানবাধিকার ফাউন্ডেশন’ চট্টগ্রাম বিভাগীয় শাখার কমিটি গঠন করা হয়েছে।

এতে সভাপতি হিসেবে চট্টগ্রাম চেম্বারের পরিচালক ও কমিউনিটি পুলিশের সদস্য সচিব, বিশিষ্ট শিল্পপতি অহিদ সিরাজ চৌধুরী এবং সাধারণ সম্পাদক হিসেবে বিশিষ্ট মানবাধিকার সংগঠক ও জননেত্রী শেখ হাসিনা পরিষদ চট্টগ্রাম মহানগর শাখার উপদেষ্ঠামন্ডলীর সদস্য জাফর ইকবালকে মনোনীত করা হয়েছে।

কেন্দ্রীয় মহাসচিব অধ্যাপক মাওলানা মোঃ আবেদ আলী স্বাক্ষরিত লিখিত পত্রে ২০২১-২২ মেয়াদে এ মনোনয়ন দেওয়া হয়।

সার্ক মানবাধিকার ফাউন্ডেশন বাংলাদেশ সরকার অনুমোদিত দক্ষিণ এশিয়ার বৃহত্তর অলাভজনক, অরাজনৈতিক মানবাধিকার সংস্থা। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত সংস্থাটি ভারত ও নেপাল সরকারের অনুমোদন প্রাপ্ত এবং ভারতের জাতীয় মানবাধিকার কমিশন, ন্যাশনাল কমিশন ফর ওমেন-ভারত ও ন্যাশনাল ভিজিল্যান্স কমিশন ভারত এবং বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক স্বীকৃতপ্রাপ্ত ও নিবন্ধিত। ইতিমধ্যে সার্ক মানবাধিকার ফাউন্ডেশন সার্কভুক্ত দেশসমূহ সহ বাংলাদেশর অভ্যন্তরে জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রায় তিন শতাধিক শাখায় কার্যক্রম পরিচালিত হচ্ছে।

এছাড়া সার্ক মানবাধিকার ফাউন্ডেশন বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক নিবন্ধিত ৩১টি এনজিও এবং ২৫টি সুপ্রতিষ্ঠিত সংস্থার সমন্বয়ে গঠিত বাংলাদেশের সর্ববৃহৎতম নির্বাচন পর্যবেক্ষণ প্লাটফর্ম ইলেকশন মনিটরিং ফোরাম এর অন্যতম সদস্য সংস্থা।

সিটি নিউজ/এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.