পশ্চিম বাকলিয়ায় কমিউনিটি রিসার্চ সেন্টার স্থপন করবে ইউএনডিপি

0

সিটি নিউজ ডেস্ক: নগরীর ১৭ নং পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের সৈয়দ শাহ রোডের আরবান প্রাইমারী হেলথ কেয়ার সেন্টারের পাশে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের জায়গায় ‘কমিউনিটি রিসার্চ সেন্টার’ নির্মাণ করবে ইউএনডিপি।

১৫ জুনের মধ্যে এর নির্মাণ কাজ শুরুর পরিকল্পনা রয়েছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ রেজাউল করিম চৌধুরী এই সেন্টার নির্মাণ কাজের উদ্বোধন করার তথ রয়েছে। রিসার্চ সেন্টারটি নির্মাণ প্রকল্পের প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ৩৫ লাখ ৮৫ হাজার ৯’শত ৪৫ টাকা।

এ উপলক্ষে ইউএনডিপির জিএমই জিয়াউর রহমানের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল গতকাল (২জুন) বুধবার সকালে ১৭ নং পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের কাউন্সিলর ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উপ প্রচার সম্পাদক মোহাম্মদ শহিদুল আলমের সাথে তাঁর অফিসে দেখা করে প্রকল্পের সার্বিক বিষয়ে অবহিত করেন।

সাক্ষাতকালে কাউন্সিলর মোহাম্মদ শহিদুল আলম বলেন, নগরায়নের ফলে চট্টগ্রাম নগরীর ৪১ওয়ার্ডেই বর্তমান সরকার বিভিন্নভাবে উন্নয়ন প্রকল্প গ্রহন করায় এখন আর কোন এলাকা অবকাঠামোগতভাবে তেমন পিছিয়ে নেই। তবে তারপরও পরিকল্পিত-পরিবেশবান্ধব উন্নয়ন এবং নগরীর পিছিয়ে পড়া জনগণের জীবনমানের উন্নয়নে কমিউনিটি ভিত্তিক গবেষণার প্রয়োজন রয়েছে। আশাকরি ইউএনডিপির নেয়া ‘কমিউনিটি রিসার্চ সেন্টার’ প্রকল্পটি নগর ও নগরবাসীর জীবনমান ও সামগ্রিক উন্নয়নে কার্যকর ভূমিকা রাখবে।

শহিদুল আলম সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী ও তাঁর পক্ষ থেকে ইুএনডিপিকে সব ধরণের সহযোগীতা করা হবে বলে জানান। তিনি বলেন আমার আমার প্রত্যাশা এই প্রকল্প সফল বাস্তবায়নের মাধ্যমে পশ্চিম বাকলিয়াবাসীর কাক্সিক্ষত আশা আকাক্সক্ষা পূরণ করবে।

এসময় ইউএনডিপির কমিউিনিটি অর্গানাইজার সোহরাব হোসাইন,স্থানীয় সমাজসেবক ও পুলিশ কর্মকর্তা শাহজাহান কবির ছুট্টু, ট্যুর ফেডারেশন কর্মকর্তা কাশিম আকতার, ইউএনডিপির সিএফ উমা দাশ প্রমুখ উপস্থিত ছিলেন।

সিটি নিউজ/এসএরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.