স্বপ্নযাত্রীর এজিএম ও অভিষেক ২০২১ সম্পন্ন

0

সিটি নিউজ ডেস্ক: জমকালো আয়োজনের মধ্য দিয়ে জয়বাংলা ইয়ুথ এওয়ার্ড ২০১৮ প্রাপ্ত স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন “স্বপ্নযাত্রী ফাউন্ডেশন” এর পঞ্চম বার্ষিক সাধারণ সভা ও নতুন কেন্দ্রীয় কমিটির অভিষেক আজ (১১ জুন) শুক্রবার বিকেলে চট্টগ্রাম নগরীর সুপ্রভাত হলে অনুষ্ঠিত হয়।

এজিএম ও অভিষেক আয়োজন কমিটির আহ্বায়ক মোঃ রুবেল মাহমুদ ও ওয়াহিদা হাবীবা রেশমীর সঞ্চালনায় এবং কার্যকরী কমিটি (২০২০-২০২১) এর সভাপতি জনাব মোঃ কামাল হোসেন এর সভাপতিত্বে প্রথম পর্বের এজিএম অনুষ্ঠিত হয়।

স্বপ্নযাত্রীর রাঙামাটি, আনোয়ারা, চট্টগ্রাম মহানগর, নারায়ণগঞ্জ, চন্দনাইশ, পটিয়া , কর্ণফুলী, রাউজান, রাঙ্গুনিয়া, বাঁশখালী শাখার স্বেচ্ছাসেবক ও সদস্যরা উপস্থিত ছিলেন।

এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডাঃ শেখ ফজলে রাব্বি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক মিসেস মরিয়ম ইসলাম লিজা, চট্টগ্রাম সরকারি সিটি কলেজের সহকারী অধ্যাপক জনাব মোঃ ইলিয়াছ, রিহ্যাব বাংলাদেশের সহ-সভাপতি জনাব আব্দুল কৈয়্যুম চৌধুরী, লেখক ও কলামিস্ট ড. মাসুম চৌধুরী, চন্দনাইশ সমিতি চট্টগ্রাম এর সভাপতি জনাব আবু তাহের চৌধুরী, জেএমজি’ র এমডি জনাব মাকসুদুর রহমান, Ranks এফসি এর সিইও. ও সমাজসেবক তানভীর শাহরিয়ার রিমন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

স্বপ্নযাত্রীর এজিএম ও অভিষেক ২০২১ সম্পন্ন
স্বপ্নযাত্রীর এজিএম ও অভিষেক ২০২১ সম্পন্ন

এজিএমে বিগত বছরের হিসাব উপস্থাপন করেন অর্থ সম্পাদক আবিদ বিন হারুন, বিগত বছরের গৃহীত কার্যক্রম উপস্থাপন করেন প্রচার সম্পাদক রিদুয়ান হৃদয়, ভবিষ্যৎ পরিকল্পনা উপস্থাপন করেন সাংগঠনিক সম্পাদক নাঈম হোসেন।

সংগঠনের নিয়মাবলী নিয়ে এবং লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে কথা বলেন সংগঠনে চেয়ারম্যান লায়ন মোঃ কামাল হোসেন চৌধুরী, স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক জাহেদুল আলম মুন্না, শুভেচ্ছা বক্তব্য রাখেন শ্রীধাম মল্লিক রাতুল, আব্দুল কাদের বাদশাহ, আলাউল খালিদ, মোঃ রিয়াদ হোসেন মিজান, মোরশেদুল আলম।

অনুষ্ঠানে অতিথিবৃন্দ বলেন, স্বপ্নযাত্রী ফাউন্ডেশন চট্টগ্রাম জেলার আনোয়ারা উপজেলা থেকে ২০১৬ সালে যাত্রা শুরু করে। এই সংগঠন সামাজিক দায়বদ্ধতা থেকে দেশের প্রত্যন্ত এলাকায় মানবতার কার্যক্রম ছড়িয়ে দিচ্ছে যা অত্যন্ত প্রশংসনীয়। ব্যতিক্রমধর্মী বিভিন্ন মানবিক প্রজেক্ট নিয়ে সমাজের অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে স্বপ্নযাত্রী ফাউন্ডেশনের স্বপ্নবাজ সদস্যরা। করোনা ক্রান্তিকালে অসহায়, তৃণমূল মানুষের মাঝে ইফতার ও গভীর রাতে অনাহারী রোজাদারদের মাঝে সেহেরি বিতরণ করে মানবতা ছড়িয়েছে স্বপ্নযাত্রী ফাউন্ডেশন।
স্বপ্নযাত্রীর মানবিক কার্যক্রমে সব সময় সাথে থাকার প্রত্যয় ব্যক্ত করেন আমন্ত্রিত অতিথিবৃন্দ।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে নতুন কেন্দ্রীয় কার্যকরী কমিটির (২০২১-২০২২) অভিষেক অনুষ্ঠান বর্তমান সভাপতি জনাব মোঃ ফরিদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। নির্বাচন কমিশনার কাজী ফয়েজ উদ্দিন আনুষ্ঠানিক ভাবে নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেন। সংগঠনের চেয়ারম্যান লায়ন মোঃ কামাল হোসেন কার্যকরী কমিটিকে শপথ বাক্য পাঠ করান। বিভিন্ন শাখার কার্যকরী সম্পাদক ও সদস্যরা নতুন কমিটির সদস্যদের ফুল দিয়ে বরণ করে নেন। এছাড়া, অতিথিরা স্বপ্নযাত্রীর থিম সং এর সাথে সংগঠনের নতুন পতাকা উন্মোচন করেন।

মানবিক কাজে গুরুত্বপূর্ণ অবদান রাখায় বিদায়ী কমিটির সম্পাদকদের সম্মাননা সনদ প্রদান করেন অতিথিবৃন্দ। এছাড়া সাধারণ পরিষদের প্রেসিডিয়াম সদস্যদের মধ্যে সদস্য সনদ প্রদান করে নতুন কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ। পরিশেষে অভিষেক অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন সভাপতি জনাব মোঃ ফরিদ।

সিটি নিউজ / এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.