শাপলা চত্বরে তান্ডবের ঘটনায় বিএনপি নেতা আসলাম চৌধুরী রিমান্ডে

0

সিটি নিউজ ডেস্ক : ২০১৩ সালের ৫ মে রাজধানীর মতিঝিলের শাপলা চত্বরে তান্ডবের ঘটনায় বিএনপি নেতা মোহাম্মদ আসলাম চৌধুরীর এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আসাদুজ্জামান নূর শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত ৩১ মে রমনা থানায় করা মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে এজাহারভূক্ত অন্যান্য পলাতক আসামিদের গ্রেফতার এবং ঘটনার ইন্ধন ও মদদদাতাদের সম্পর্কে তথ্য সংগ্রহের জন্য আসলামের বিরুদ্ধে দশ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারি কর্মকর্তা রমনা মডেল থানার পুলিশ পরিদর্শক মাহফুজুল হক।

রিমান্ড আবেদনে বলা হয়, ২০১৩ সালের ৫ মে হেফাজতে ইসলামের ঢাকা অবরোধ কর্মসূচি পালনকালে মতিঝিল শাপলা চত্বরে মোহাম্মদ আসলাম চৌধুরীর নেতৃত্বে হেফাজত ইসলাম, জামায়াতে ইসলামী, ছাত্রশিবির ও বিএনপি’র উশৃংখল, উগ্রবাদী নেতাকর্মীরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে রমনা মডেল থানার নাইটিংগেল থেকে মৌচাক পর্যন্ত জঙ্গীরূপ ধারণ করে ও বেআইনি জনতাবদ্ধ হয়ে রাস্তার আশেপাশে দোকানপাট, মোটরসাইকেল, প্রাইভেট কারসহ বিভিন্ন গাড়ি, পুলিশের গাড়ি ভাংচুর, ব্যাংকের এটিএম বুথ ভাংচুর ও  ট্রাফিক পুলিশ বক্সে অগ্নিসংযোগ করে।

তারা হত্যার উদ্দেশে পুলিশকে লক্ষ্য করে হামলা করে। তারা পুলিশের ওপর বেপরোয়া হয়ে বিস্ফোরক দ্রব্য, ইট পাটকেল নিক্ষেপ করে এবং চাপাতি ও চাকু দিয়ে আঘাত করে রক্তাক্ত জখম করে। আসামি আসলামসহ হেফাজতে ইসলাম ও বিএনপির মাঠ পর্যায়ের উচ্চ পদস্থ নেতাকর্মীদের ইন্ধন ও তাদের মদদে এ ধরনের কার্য কলাপ করেছে বলে সাক্ষ্য প্রমাণ পাওয়া গেছে। সূত্র: বাসস।

সিটি নিউজ/এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.