সচেতনতা সৃষ্টিতে লিফলেট বিলির পাশাপাশি মাইকিং করা হবে: মেয়র রেজাউল

0

সিটি নিউজ বৃহস্পতিবার (১ জুলাই) থেকে সরকার ঘোষিত কঠোর লকডাউন শতভাগ মেনে চলার আহ্বান জানিয়ে বলেছেন, চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী প্রয়োজনে আইসোলেশন সেন্টার আরও বাড়ানো হবে।  

তিনি বলেন, সংক্রমণ বাড়া সত্ত্বেও আমাদের মধ্যে করোনা নিয়ে এখন ভীতি কেটে গেছে।

এ প্রবণতা ভালো নয়। ওয়ার্ড কাউন্সিলররাও নগরবাসীকে সচেতন করতে সক্রিয় ভূমিকা রাখবেন।

ওয়ার্ডে ওয়ার্ডে সচেতনতা সৃষ্টিতে লিফলেট বিলির পাশাপাশি মাইকিং করা হবে। প্রয়োজনে আরও আইসোলেশন সেন্টার স্থাপন করা হবে।

বুধবার (৩০ জুলাই) দুপুরে নগরের টাইগারপাসে চসিকের সম্মেলন কক্ষে করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রম কমিটির তৃতীয় সভায় সভাপতির বক্তব্যে এ মেয়র এসব কথা বলেন।

নগরবাসীর চিকিৎসা সহায়তায় হটলাইন নাম্বার (৬৩৪৫৮৪) চালু আছে উল্লেখ করে মেয়র বলেন, নগরের করোনা রোগীদের প্রয়োজনে চসিকের চালু থাকা লালদীঘি পাড়ে স্থাপিত আইসোলেশন সেন্টার থেকে চিকিৎসা নেওয়া যাবে।

এখানে পর্যাপ্ত চিকিৎসক, নার্স ও স্টাফসহ অ্যাম্বুলেন্স সার্ভিস, রোগীদের বিনামূল্যে খাবার ও ওষুধের ব্যবস্থা রয়েছে।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির বলেন, আমাদের এবার যেকোনো ভাবে সরকারি নির্দেশনা মানতে হবে। নয়তো বিপদের আশঙ্কা রয়েছে।

তিনি বলেন, গতকালও চট্টগ্রাম বিভাগে ১৫ জনের মতো করোনায় মৃত্যুবরণ করেছেন। আজ (৩০ জুন) সংক্রমণের হার ২৯ শতাংশ। কাজেই অযথা ঘোরাঘুরি বন্ধ করা ও মাস্ক পরিধানের বিকল্প আর কোনো পথ নাই।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক নগরবাসীকে সাবধানতা অবলম্বনের পাশাপাশি আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়ে বলেন, আমাদের কাছে এখনো পর্যাপ্ত অক্সিজেন সংগ্রহে আছে।

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম বলেন, আমাদের দায়িত্ব হলো সরকারি নির্দেশনা পালন ও বাস্তবায়ন। তবে চসিককে নগরবাসীর স্বার্থে জরুরি সেবাগুলো চালু রাখতে হবে। যেমন নগরের স্বাস্থ্যসেবা ও পরিচ্ছন্ন কার্যক্রম।

চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী সাবেক মেয়র মনজুর আলম আলহাজ মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের পক্ষ থেকে নগরের গুরুতর কোভিড রোগীদের চিকিৎসার জন্য বিনামূল্যে চসিক স্বাস্থ্য বিভাগকে অক্সিজেন সরবরাহ দিতে চায় বলে জানান।

বক্তব্য দেন কাউন্সিলর ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, শাহেদ ইকবাল বাবু, সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) এএসএম জামশেদুল খন্দকার, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, চট্টগ্রাম মেডিক্যাল কলেজের সহকারী পরিচালক (প্রশাসন) ডা. রাজীব পালিত প্রমুখ।

সিটি নিউজ/এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.