চট্টগ্রামে কঠোর লকডাউনের প্রথমদিনে করোনা শনাক্ত  ৫৫২, মৃত্যু ৫

0

সিটি নিউজ : চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৫৫২ জন, এ সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৫ জন। করোনা শনাক্তের হার ২৬.৭৭ শতাংশ। যা কঠোর লকডাউনের প্রথমদিন চট্টগ্রামে করোনায় রেকর্ড শনাক্ত। চট্টগ্রামে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছেই।

বৃহস্পতিবার (১ জুলাই) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। এর আগে গত ১২ এপ্রিল সর্বোচ্চ ৫৪১ জনের করোনা শনাক্ত হয়েছিল।

আরও জানা যায়, চট্টগ্রামের ১১টি ও কক্সবাজারে একটি ল্যাবে ২ হাজার ৬২ জনের নমুনা পরীক্ষা করে ৫৫২ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ৩৯৬ জন এবং বিভিন্ন উপজেলার ১৫৬ জন রয়েছেন।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮৩ জনের নমুনা পরীক্ষা করে ৪০ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪৭৯ জনের নমুনা পরীক্ষা করে ৪১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৯৫ জনের নমুনা পরীক্ষা করে ৬৫ জন, চট্টগ্রাম ভেটেনারি ও এনিম্যাল সাইন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫০৩ জনের নমুনা পরীক্ষায় ১৪০ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৩৪ জনের নমুনা পরীক্ষা করে ৩৭ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৯ জনের নমুনা পরীক্ষায় ১১ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৩২ জনের নমুনা পরীক্ষায় ১৫ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৪৩ জনের নমুনা পরীক্ষায় ৫৫ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ল্যাবে ৩৫ জনের নমুনা পরীক্ষা করে ১৮ জন, ইপিক হেলদ কেয়ারে ৮৭ জনের নমুনা পরীক্ষা করে ৪২ জনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়।

একই সময়ে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ২৩ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। এছাড়া চট্টগ্রামে এন্টিজেন টেস্টে ১০৯ জনের নমুনা পরীক্ষায় ৪০ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

সিটি নিউজ/এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.