বোয়ালখালীতে করোনা শনাক্তে শুরু হয়েছে র‌্যাপিড টেস্ট

0

মো. ছাদেকুর রহমান সবুজ, বোয়ালখালী: বোয়ালখালীতে করোনা ভাইরাস শনাক্তে বিনামূল্যে র‌্যাপিড এন্টিজেন টেস্ট শুরু করা হয়েছে।

নমুনা পরীক্ষায় উদ্বুদ্ধ করতে গতকাল ৩০ জুন (বুধবার) থেকে এ কার্যক্রম শুরু করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জিল্লুর রহমান।

তিনি বলেন, র‌্যাপিড এন্টিজেন টেস্টের মাধ্যমে ৩০-৪০ মিনিটের সময়ের মধ্যেই ফলাফল জানা যাচ্ছে। আজ ১ জুলাই বৃহস্পতিবার হাসপাতালে ৬জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাদের সবারই ফলাফল নেগেটিভ পাওয়া গেছে।

যাদের মধ্যে করোনাভাইরাস সংক্রমণের উপসর্গ রয়েছে, শুধু তাদেরকে অ্যান্টিজেন টেস্ট করানো হচ্ছে। এতে যারা পজিটিভ হিসেবে চিহ্নিত হবেন, তাদেরকে আইসোলেশনে নেওয়া হবে। আর যাদের ক্ষেত্রে ফলাফল নেগেটিভ আসবে, তাদেরকে পিসিআর টেস্টের জন্য পাঠানো হবে বলে জানান তিনি।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, গত ২৯ জুন পর্যন্ত বোয়ালখালীতে করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ৫৯০ জনের। এর মধ্যে সুস্থ হয়েছেন ৫২৯ জন। মৃত্যুবরণ করেছেন ৬জন। মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ৩০১৮ জনের। উপজেলা গত বছরের ১৪ এপ্রিল প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্ত পাওয়া যায়।

সিটি নিউজ/এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.