পটিয়ায় লকডাউনের তৃতীয় দিনে প্রশাসনের কড়া নজরদারী

0

সুজিত দও, পটিয়া প্রতিনিধি: করোনা সংক্রমণ রোধে সারা দেশে ন্যায় চট্টগ্রামের পটিয়ায় এক জুলাই থেকে সাত দিনের কঠোর লকডাউনের দ্বিতীয় ও তৃতীয় দিনে পটিয়া উপজেলার প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশ মাঠে রয়েছে।

সরোজমিনে প্রধান সড়ক সহ শাখা সড়কগুলো ঘুরে দেখা যায় গতকাল শুক্রবার দ্বিতীয় ও শনিবার তৃতীয় দিনের মতো পটিয়া উপজেলা, পৌরসভা সহ চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কের সাধারণ লোকজনের তেমন চলাচল নেই।

নিত্যপ্রয়োজনীয় ব্যবসা প্রতিষ্ঠান ছাড়া অধিকাংশ দোকানপাট বন্ধ। মহাসড়কে যান চলাচল না থাকলেও মোটরসাইকেল ও ইঞ্জিন চালিত যান চলছে। প্রশাসনের নজরদারি সকাল থেকেই থেমে থেমে বৃষ্টিতে সাধারণ মানুষ প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হতে দেখা যায়নি। দিনমজুর, খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষেরা লকডাউন ও বৃষ্টি উপেক্ষা করে বের হয়েছেন উপার্জনের আশায়।

সরকারি নির্দেশনা বাস্তবায়নে গণপরিবহন ও দোকানপাট বন্ধ রাখা ও অপ্রয়োজনে ঘর থেকে বের না হওয়া, একই সঙ্গে সামাজিক দূরুত্ব বজায় রাখা সহ মাস্ক পরিধানে সচেতনতা সৃষ্টিতে কাজ করছে। পটিয়া উপজেলা প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা। জনসাধারণকে সচেতন করতে নির্দেশনা ও আইন অমান্যকারী অনেক ব্যবসা প্রতিষ্ঠানে জরিমানা করেন দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল আহমেদ।এ মধ্যে কিছু মানুষের মধ্যে উদাসীনতা লক্ষ্য করা গেছে । প্রশাসনের সচেতনতা মূলক কর্মসূচিই পৌঁছে দিচ্ছে মানুষের মধ্যে। প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে অনেক ব্যবসায়ী স্বাস্থ্যবিধি না মেনে অবাধে ব্যবসা চালিয়ে যাচ্ছেন। এমনকি মাস্ক ব্যবহারে অনীহা।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল জানান, সরকারি নির্দেশনা বাস্তবায়নে স্থানীয় উপজেলা প্রশাসনের সহযোগিতায় পুলিশ,সেনাবাহিনী, গ্রাম পুলিশ ও আনসার সদস্যরা কাজ করে যাচ্ছেন। বাড়ানো হয়েছে নজরদারি। পাশাপাশি মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করা হচ্ছে।

সিটি নিউজ/এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.