রাশিয়ার বিধ্বস্ত বিমানের কোন আরোহী বেঁচে নেই

0

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার পূর্বাঞ্চলে ২৯ আরোহী নিয়ে যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়েছে। বিমানটিতে থাকা কেউ বেঁচে নেই বলে জানিয়েছেন উদ্ধারকারী কর্মকর্তারা। মঙ্গলবার উড্ডয়নের কিছুক্ষণ পরেই সাগরে বিধ্বস্ত হয় বিমানটি।

জানা গেছে, বিমানটিতে ২৩ জন যাত্রী ও ৬ ক্রু ছিলেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ। রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম জানায়, মঙ্গলবার দেশটির পূর্বাঞ্চলীয় কামচাটকা উপদ্বীপ থেকে উত্তরাঞ্চলীয় পালানায় যাওয়ার পথে ট্র্যাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ হারিয়ে ফেলে বিমানটি। বৈরী আবহাওয়ার কারণেই দুর্ঘটনা ঘটেছে বলেও উল্লেখ করা হয়। এন ২৬ বিমানটির যাত্রীদের উদ্ধারে অভিযান শুরু করে রুশ কর্তৃপক্ষ।

দেশটির জরুরি মন্ত্রণালয় জানায়, মঙ্গলবার আঞ্চলিক রাজধানী পেদ্রাপাভলোভস্ক-কামচাটস্কি থেকে কামচাটকা উপদ্বীপের উত্তরাঞ্চলীয় এলাকা পালানায় যাওয়ার সময় বিমানটির সঙ্গে এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। বিমানটি ওই সময় নামার প্রস্তুতি নিচ্ছিল।

কয়েকটি সূত্রকে উদ্ধৃত করে ইন্টারফ্যাক্স বার্তা সংস্থার প্রতিবেদনে বলা হয়, আন্তনোভ কোম্পানির তৈরি দুই ইঞ্জিনের টার্বোপ্রোপ এন-২৬ বিমানটি মেঘাচ্ছন্ন আবহওয়ার মধ্যে উপকূলীয় এলাকার এটি বিধ্বস্ত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, বিমানটির খোঁজে জরুরি মন্ত্রণালয় একটি হেলিকপ্টার ও কয়েকটি দল পাঠানোর পর বিমান বিধ্বস্তের স্থানটি খুঁজে পাওয়া যায়। এ বিষয়টি তাদের রাশিয়ার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ নিশ্চিত করে।

বিমানটিতে ২৩ যাত্রী ও ছয় জন ক্রু ছিলেন। যাত্রীদের মধ্যে পালানার মেয়র ওলগা মোখায়েরভাও ছিলেন বলে স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা টিএএসএস।

তথ্যানুসারে  ১৯৮২ সাল থেকে বিধ্বস্ত বিমানটি সার্ভিসে ছিল।

ঘটনার সময় কামচাটকা উপদ্বীপের উত্তরাঞ্চলের আকাশ মেঘাচ্ছন্ন ছিল বলে স্থানীয় আবহওয়া কেন্দ্রের বরাত দিয়ে জানিয়েছে ইন্টারফ্যাক্স।

এর আগে ২০১২ সালে একই রুটে একই ধরনের আরেকটি বিমান কামচাটকার বনে বিধ্বস্ত হয়ে ১০ আরোহী নিহত হয়। এ দুর্ঘটনার সময় বিমানটির উভয় পাইলটই মাতাল ছিলেন বলে জানান তদন্তকারীরা।

সিটি নিউজ/এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.