পরিবেশ নষ্ট করে সিআরবিতে হাসপাতাল না- চেমন আরা

0

সিটি নিউজ : বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণের অনুরোধ জানিয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি চেমন আরা তৈয়ব গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলেন, চট্টগ্রামে সরকারিভাবে আরেকটি মেডিকেল কলেজ এবং বরাদ্দকৃত ২০০ শয্যার শিশু হাসপাতালের বাস্তবায়ন চাই। সি আর বিতে বেসরকারি হাসপাতালের নামে প্রাকৃতিক পরিবেশ নষ্ট হোক, এটা চাই না।

বিবৃতিতে চেমন আরা বলেন, চট্টগ্রাম শহরের বর্তমান লোকসংখ্যা প্রায় ৭০ লাখ। এছাড়াও চট্টগ্রামের ১৫ টি উপজেলা ও চট্টগ্রাম বিভাগের অন্য ১০ টি জেলা থেকে রোগীরা এসে থাকেন। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, চট্টগ্রাম জেনারেল হাসপাতাল এবং বি আই টি আই ডি হাসপাতাল ছাড়া আর কোন সরকারি সুবিধাসম্পন্ন বড় হাসপাতাল নেই। চট্টগ্রামের সর্বস্তরের মানুষের দীর্ঘদিনের প্রাণের দাবী চট্টগ্রাম জেনারেল হাসপাতালকে ৫০০ শয্যায় উন্নীত করে একটি মেডিকেল কলেজ প্রতিষ্ঠা। এর পাশাপাশি মাননীয় প্রধানমন্ত্রীর বরাদ্দকৃত ২০০ শয্যার শিশু হাসপাতালের দ্রুত বাস্তবায়ন প্রয়োজন।

চট্টগ্রামের উন্নয়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রী অত্যন্ত আন্তরিক এবং তিনি চট্টগ্রামকে নিজের শহর মনে করেন। তাই আমাদের হাজার বছরের ঐতিহ্য সি আর বি এলাকার প্রাকৃতিক সৌন্দর্য্য বিনষ্ট করে যেন কোন হাসপাতাল তৈরি না হয়, এজন্য মাননীয় প্রধানমন্ত্রীর সদয় দৃষ্টি আকর্ষণ করছি। চট্টগ্রামের সকল মানুষের সাথে সুর মিলিয়ে বলতে চাই; সি আর বি পরিবেশ সুরক্ষিত থাকুক বলে তিনি বিবৃতিতে বলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.