বিশ্বে করোনায় মৃত্যু ছাড়ালো ৪১ লাখ ৪২ হাজার

0

আন্তর্জাতিক ডেস্ক: মহামারি করোনা’র তাণ্ডবে এখন পর্যন্ত বিশ্বে করোনায় মৃত্যু ছাড়িয়েছে ৪১ লাখ ৪২ হাজার। আর আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৯ কোটি ২৮ লাখ।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় বৃহস্পতিবার (২২ জুলাই) সকাল সাড়ে ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন ৮ হাজার ৫৩৯ জন এবং আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৫৩ হাজার ৭১১ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হলো ৪১ লাখ ৪২ হাজার ৪৭২ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৯ কোটি ২৮ লাখ ২৫ হাজার ৯৮২ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ১৭ কোটি ৫৩ লাখ ৪৩ হাজার ১৯৯ জন।

করোনা সংক্রমণ ও মৃত্যুও তালিকায় শীর্ষে আছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৫১ লাখ ৪৬ হাজার ৪৭৬ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ২৫ হাজার ৮০৮ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। এখানে মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ১২ লাখ ৫৬ হাজার ৮৩৯ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ১৯ হাজার ২১ জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত করোনায় এক কোটি ৯৪ লাখ ৭৪ হাজার ৪৮৯ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৪৫ হাজার ৬৯০ জনের।

আক্রান্তের তালিকায় বাংলাদেশের অবস্থান ২৬তম।

সিটি নিউজ/এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.