চট্টগ্রামে একদিনে করোনা শনাক্ত ৮০১,মৃত্যু ১১

0

সিটি নিউজ : চট্টগ্রামে আবারও করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৮০১ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। একইসময়ে মৃত্যু হয়েছে ১১ জনের।

রোববার (২৫ জুলাই) সকালে জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে পাঠানো এক প্রতিবেদনে বলা হয়েছে, আগেরদিন অর্থাৎ শনিবার ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে ২ হাজার ৭৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৮০১ জনের সংক্রমণ শনাক্ত হয়। এরমধ্যে নগরীর ৪৬৯ জন এবং ৩৩২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। সংক্রমণের হার ৩৮ দশমিক ৫৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সংক্রমণ শনাক্ত হয়েছে হাটহাজারীতে। এদিন হাটহাজারীতে ৬৬ জন, রাউজানে ৪০ জন, রাঙ্গুনিয়ায় ৩৮ জন, বোয়ালখালীতে ৩৭ জন, পটিয়ায় ৩৬ জন, আনোয়ারায় ২৮ জন, সন্দ্বীপে ২৩, বাঁশখালীতে ২০, সীতাকুণ্ডে ১৯, মীরসরাইয়ে ১২, ফটিকছড়িতে ৫, লোহাগাড়া ও সাতকানিয়ায় ৩ জন করে এবং চন্দনাইশে ২ জন করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে।

এর আগে গত ১৯ জুলাই চট্টগ্রামে ৯২৫ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয় এবং রেকর্ড পরিমাণ ১৫ জন মারা যান। এরপর চারদিন চট্টগ্রামে সংক্রমণ ও মৃত্যু কমে আসে। ২০ জুলাই ৭৯০ জন শনাক্ত ও ৪ জন মারা যান। ২১ জুলাই ৪২৮ জন শনাক্ত ও ২ জনের মৃত্যু হয়। ২২ জুলাই ৪৫১ জন শনাক্ত ও ৬ জনের মৃত্যু হয়। ২৩ জুলাই ৩০১ জন শনাক্ত ও ৬ জনের মৃত্যু হয়।

সিভিল সার্জনের কার্যালয়ের তথ্য অনুযায়ী, চট্টগ্রামে এখন পর্যন্ত ৭৫ হাজার ৩৬৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরীর বাসিন্দা ৫৬ হাজার ৯০৯ জন এবং বিভিন্ন উপজেলার বাসিন্দা ১৮ হাজার ৪৫৪ জন।এদিকে করোনায় চট্টগ্রামে মারা গেছেন মোট ৮৮৫ জন। এর মধ্যে নগরীর বাসিন্দা ৫৪৩ জন এবং বিভিন্ন উপজেলার বাসিন্দা ৩৪২ জন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.