সাদার্ন ইউনিভার্সিটিতে উচ্চশিক্ষার মানোন্নয়নে বিএনকিউএফ বিষয়ক কর্মশালা

0

সিটি নিউজ : সাদার্ন ইউনিভার্সিটির পুরকৌশল বিভাগের সেল্ফ এসেসমেন্ট কমিটি ও ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) উদ্যোগে বাংলাদেশ ন্যাশনাল কোয়ালিফিকেশন্স ফ্রেমওয়ার্ক অব বাংলাদেশ (বিএনকিউএফবি) ও স্টুডেন্ট লার্নিং টাইম (এসএলটি)এর সুযোগ, পরিকল্পনা ও চ্যালেঞ্জ বিষয়ক দিনব্যাপী কর্মশালা সম্প্রতি অনলাইনে অনুষ্ঠিত হয়েছে।

পুরকৌশল বিভাগের প্রধান ড. হাসিনা ইয়াসমিনের সভাপতিত্বে আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত ছিলেন উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মোজাম্মেল হক এবং বিশেষ অতিথি ছিলেন উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা অধ্যাপক সরওয়ার জাহান, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. আবুল মনসুর চৌধুরী, কলা, সামাজবিজ্ঞান ও আইন অনুষদের ডিন অধ্যাপক ড. শরীফুজ্জামান।  আরও যুক্ত ছিলেন আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. ইসরাত জাহান, রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রক এবং বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানসহ শিক্ষকবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মোজাম্মেল হক বলেন, জাতীয় ও আন্তর্জাতিক প্রতিযোগিতায় টিকে থাকতে হলে গুণগত ও বিশ্বমানের শিক্ষা নিশ্চিত করতে হবে। এসময় তিনি স্টেকহোল্ডারদেরকে একটি সমৃদ্ধ ও স্বীকৃত শিক্ষাদানের উপর জোর দিতে পরামর্শ দেন।

কর্মশালায় দুটি টেকনিক্যাল সেশনে বিভাগের বাস্তবায়ন সম্পর্কিত উপস্থাপনা অন্তর্ভূক্ত ছিল। উদ্বোধনী অধিবেশনে পুরকৌশল বিভাগের উপদেষ্টা ড. সাইফুল ইসলাম এবং আইকিউএসি পরিচালক অধ্যাপক ড. ইসরাত জাহান মতামত তুলে ধরেন ।

বক্তারা বিভাগের কার্যক্রম সমৃদ্ধ করতে বিএনকিউএফের কাঠামোর গুরুত্ব উল্লেখ করেন।

বিএনকিউএফবি এর ১০টি স্ট্যান্ডার্ডের উপর প্রথম টেকনিক্যাল সেশন পরিচালনা করেন বিভাগের শিক্ষক তাসনিমা জান্নাত, ইঞ্জিনিয়ার ফাতেমা তুজ জাহারা, ইঞ্জিনিয়ার ফাহমিদা রফিক, ইঞ্জিনিয়ার মোহাম্মদ জিয়াউদ্দিন পাটোয়ারী, ইঞ্জিনিয়ার মুহাম্মদ মিনহাজ উদ্দিন, ইঞ্জিনিয়ার মো শামীম আহমেদ, ইঞ্জিনিয়ার সাজিদ হাসান, সাদিয়া সালমা, ইঞ্জিনিয়ার সায়মা আক্তার।

অন্যদিকে, দ্বিতীয় টেকনিক্যাল সেশনে পুরকৌশল বিভাগের কোর্স ডিজাইনে স্টুডেন্ট লার্নিং টাইমের প্ল্যান এবং ব্যবহারের সুযোগ সম্পর্কিত বিষয়ে তথ্য উপস্থাপন করেন ইঞ্জিনিয়ার মোঃ আয়ানুল হক চৌধুরী।

 

সিটি নিউজ/এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.