লজ্জার রেকর্ডের সঙ্গে সিরিজও হারল ভারত

0

স্পোর্টস ডেস্ক : তিন ম্যাচ টি-টোয়েন্টির তৃতীয় ও শেষ ম্যাচে লজ্জার রেকর্ড গড়ে হেরেছে ভারত। ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে শ্রীলঙ্কা। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে এই ম্যাচে সফরকারীদের ৭ উইকেটে হারিয়েছে লঙ্কানরা।

সিনিয়র ক্রিকেটাররা নেই ভারতীয় দলে। দ্বিতীয় সারির দল নিয়েই লঙ্কানদের কঠিন পরীক্ষা নিচ্ছিল ভারত। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জেতার পর প্রথম টি-টোয়েন্টিও জিতেছে তারা। তবে শেষ দুই টি-টোয়েন্টিতে ঘুরে দাঁড়িয়েছে স্বাগতিকরা। জিতে নিয়েছে সিরিজও।

আগের ম্যাচেও উদ্বোধনী জুটির কারণে কোনোক্রমে ১৩০-এর ঘর পেরিয়েছিল সফরকারীরা। শেষ ম্যাচে যেন ভেঙে পড়ল তাসের ঘরের মতো। লজ্জার রেকর্ডের সঙ্গে সিরিজও হারল ভারত।

কলম্বোতে টি-২০ সিরিজের শেষ ম্যাচে টস জিতে আগে ব্যাট করে ৮ উইকেটে ৮১ রান সংগ্রহ করে টিম ইন্ডিয়া। টি-টোয়েন্টি ক্রিকেটে ২০ ওভার ব্যাটিং করে যা তাদের সর্বনিম্ন দলীয় স্কোর। ব্যাটিংয়ে নামা ভারত কিছু বুঝে ওঠার আগেই হারাতে থাকে একের পর এক উইকেট। লঙ্কান বোলারদের তোপে দিশেহারা হয়ে পড়ে ভারতীয় ব্যাটসম্যানরা। দলীয় ২৫ রান তুলতেই হারায় ৪ উইকেট।

শেষ পর্যন্ত সেই ধাক্কা সামাল দিতে পারেনি তারা। অধিনায়ক শিখর ধাওয়ান ফিরে যান শূন্য রানে। সঞ্জু স্যামসনও ফিরে যান রানের খাতা খোলার আগেই। মাত্র তিন ব্যাটসম্যান পেরোতে পেরেছেন দুই অঙ্কের ঘর। ধুঁকতে থাকা টিম ইন্ডিয়ার হয়ে সর্বোচ্চ ২৩ রান করেন কুলদ্বীপ যাদব। এছাড়া ভুবনেশ্বর কুমার করেন ১৬ রান। আর ওপেনার রুতুরাজ গায়কোয়াড করেন ১৪ রান।

এই প্রথম টি-টোয়েন্টিতে লঙ্কানদের বিপক্ষে ২০ ওভার ব্যাট করে দলীয় স্কোর ১০০ পার করতে পারলো না ভারত। লঙ্কানদের হয়ে হাসারাঙ্গা নিয়েছেন ৪টি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে খুব একটা বেগ পেতে হয়নি শ্রীলঙ্কাকে। হেসেখেলেই সফরকারীদের হারিয়েছে তারা। আভিস্কা ফার্নান্দো আর মিনোদ ভানুকা সতর্ক শুরু করেন। এই জুটি ভাঙেন চাহার। দলীয় ২৩ রানে চাহারকে ফিরতি ক্যাচ দিয়ে ফিরে যান ফার্নান্দো। তিনি করেন ১২ রান। এরপর সাদিরা সামারাবিক্রমা আর ভানুকাকেও ফেরান চাহার।  তবে ধনঞ্জয়া ডি সিলভা শেষ পর্যন্ত অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে ভেড়ান। তার অপরাজিত ২৩ রানে সিরিজ জয় নিশ্চিত হয় লঙ্কানদের। এছাড়া হাসারাঙ্গা করেন ১৪ রান।

এই জয়ে দুই বছর পর টি-টোয়েন্টি সিরিজ জয়ের স্বাদ পেল শ্রীলঙ্কা।

সিটি নিউজ/এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.