শনি ও বুধবার চট্টগ্রামে খোলা থাকবে ব্যাংকের যেসব শাখা

0

সিটি নিউজ ডেস্ক : চট্টগ্রামের কিছু ব্যাংকের কয়েকটি শাখা আগামী শনিবার (৩১ জুলাই) ও বুধবার (৪ আগস্ট) খোলা থাকবে। বাংলাদেশ ব্যাংক বৃহস্পতিবার (২৯ জুলাই) এক প্রজ্ঞাপনে এ নির্দেশনা দিয়েছে।

আমদানি-রপ্তানি বাণিজ্য নির্বিঘ্ন রাখার জন্য এ দুই দিন খোলা থাকবে মূলত আগ্রবাদ ও খাতুনগঞ্জ এলাকার বৈদেশিক মুদ্রার লেনদেনের অনুমোদিত ডিলার (এডি) শাখাগুলো। এসব শাখায় সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত লেনদেন চলবে।

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনায় বলা হয়েছে, আমদানি-রপ্তানি ও চট্টগ্রাম বন্দরের কার্যক্রম নিরবচ্ছিন্ন ও সার্বক্ষণিক চালু রাখার জন্য পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে স্বাস্থ্যবিধি মেনে এসব শাখা খোলা রাখতে হবে। বিকেল ৩টা পর্যন্ত লেনদেন চললেও শাখাগুলো খোলা থাকবে বিকেল ৫টা পর্যন্ত।

এর আগে বাংলাদেশ ব্যাংক এক সিদ্ধান্তে জানায়, করোনাভাইরাস মোকাবিলায় চলমান কঠোর বিধিনিষেধের মধ্যে আগামী রোব ও বুধবার দেশের সব ব্যাংক বন্ধ থাকবে। ফলে টানা তিন দিন বন্ধ থাকবে ব্যাংকগুলো। তবে নতুন নির্দেশনার ফলে শনিবার চট্টগ্রামের কিছু ব্যাংক শাখা খোলা থাকবে। একইভাবে সারা দেশে ব্যাংক বন্ধ থাকলেও বুধবারও ওই সব শাখা খোলা থাকবে।

এদিকে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় আগামী রোববার ও বুধবার দেশের সব ব্যাংক বন্ধ থাকবে। এছাড়া আগামী সপ্তাহের ২, ৩ ও ৫ আগস্ট এই তিনদিন ব্যাংকের লেনদেনের সময় বাড়ানো হয়েছে। বুধবার (২৮ জুলািই) বাংলাদেশ ব্যাংক নতুন এক প্রজ্ঞাপনে এই সিদ্ধান্তের কথা জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, করোনাভাইরাসের সংক্রমণ বিবেচনায় আগামী রোববার ও বুধবার দেশের সব ব্যাংক বন্ধ থাকবে। এ ছাড়া সোম, মঙ্গল ও বৃহস্পতিবার ব্যাংকে লেনদেন হবে সকাল ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত।

বর্তমানে সরকারের কঠোরতম বিধিনিষেধে ব্যাংকগুলোতে লেনদেন চলছে সকাল ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত। ২৩ জুলাই থেকে শুরু হওয়া কঠোরতম বিধিনিষেধের মধ্যে ঈদের ছুটি শেষে সচল আছে দেশের ব্যাংকগুলো।

সিটি নিউজ/এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.