ইকো’র উদ্যোগে চট্টগ্রামে মুক্তিযোদ্ধাদের মাঝে ৫’শ পিস কেএন৯৫ মাস্ক বিতরণ

0

সিটি নিউজ : কোভিড-১৯ মোকাবিলায় বেসরকারি সামাজিক ও মানবিক উন্নয়ন সংস্থা ইফেক্টিভ ক্রিয়েশন অন হিউম্যান অপিনিয়ন ‘ইকো’র উদ্যোগে চট্টগ্রাম মহানগরীর বীর মুক্তিযোদ্ধাদের জন্য ৫’শ পিস কেএন৯৫ মাস্ক বিতরণ করেছেন বেসরকারি সামাজিক ও মানবিক উন্নয়ন সংস্থা ইফেক্টিভ ক্রিয়েশন অন হিউম্যান অপিনিয়ন ‘ইকো’।

আজ ৩১ জুলাই (শনিবার) বিকেলে নগরীর দারুল ফজল মার্কেটস্থ কার্যালয়ে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার মোজাফফর আহমদের হাতে এসব মাস্ক তুলে দেন ইকো’র কর্মকর্তাবৃন্দ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শহীদুল হক চৌধুরী সৈয়দ, সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র বিশ্বাস, সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক মঞ্জুরুল আলম মঞ্জু, ইকো’র সভাপতি মোঃ সরওয়ার আলম চৌধুরী মনি, অর্থ সম্পাদক সাহেদ মুরাদ সাকু, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চট্টগ্রাম মহানগর কমিটির যুগ্ম আহবায়ক মিজানুর রহমান সজীব, সদস্য সচিব কাজী মুহাম্মদ রাজীশ ইমরান, সদস্য মোঃ শফিকুল মুনির প্রমূখ।

মাস্ক গ্রহণকালে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার মোজাফফর আহমদ বলেন, বেসরকারী উন্নয়ন সংস্থা ‘ইকো’ বৈশ্বিক মহামারী কোভিডের শুরু থেকে সর্বস্তরের জনগণকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি প্রতিপালনে সচেতন করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। করোনা মোকাবেলায় সরকারের পাশাপাশি সামাজিক ও মানবিক সংগঠনগুলোকে একযোগে কাজ করার আহবান জানিয়ে ইকো’র কার্যক্রমগুলোর প্রশংসা করেন তিনি।

তিনি বলেন, করোনা মোকাবেলায় ইকো চট্টগ্রাম নগরীর বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের জন্য সুরক্ষা সামগ্রী, পালস অক্সিমিটার বিতরণ ও বীর মুক্তিযোদ্ধাদের জন্য করোনার নমুনা সংগ্রহের বুথ স্থাপন করে এক উজ্জল দৃষ্টান্ত স্থাপন করেছেন। বীর মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে তিনি ‘ইকো’কে ধন্যবাদ জানিয়ে এ উন্নয়ন সংস্থার সমৃদ্ধি কামনাসহ সামনের দিনগুলোতে করোনা মোকাবেলায় ইকো’র সম্পৃক্ততা আরও বাড়ানোর আহবান জানান।

ইকো’র সভাপতি সরওয়ার আলম চৌধুরী মনি বলেন, এ সংস্থার পক্ষ থেকে চট্টগ্রাম ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল, হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ অন্যান্য স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার-নার্স-কর্মচারী ও বীর মুক্তিযোদ্ধাদের জন্য কেএন৯৫ মাস্ক প্রদান করা হয়েছে। এছাড়াও ইকো’র উদ্যাগে করোনার নমুনা সংগ্রহের ভ্রাম্যমাণ বুথের কার্যক্রমসহ কোভিড মোকাবেলায় নানা ধরনের কার্যক্রম চলমান রয়েছে।

সিটি নিউজ/এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.