আজ চট্টগ্রামে ‘সিএসআর সংলাপ’, করা যাবে প্রশ্ন

0

সিটি নিউজ ডেস্ক: চট্টগ্রাম : ডেইলি স্টার ও সিএসআর উইন্ডো’র যৌথ আয়োজনে চলছে ‘সিএসআর সামিট এন্ড অ্যাওয়ার্ডস্’ উদ্যোগ। বেসরকারি খাতের প্রতিষ্ঠানগুলোর সামাজিক দায়বদ্ধতা কর্মসূচিসমূহ, যেগুলো বাংলাদেশের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের ক্ষেত্রে কার্যকর ভূমিকা রাখছে, সেগুলোর স্বীকৃতি এবং উৎসাহ দেওয়ার লক্ষ্যে শুরু হয়েছে বাংলাদেশের সর্ববৃহৎ সামাজিক দায়বদ্ধতা কর্মসূচিটি। এই কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার (৫ আগস্ট) রাত ৮ টায় সিএসআর সংলাপ অনুষ্ঠিত হবে চট্টগ্রামে। ডেইলি স্টারের ফেসবুক পেজে সরাসরি সম্প্রচার করা হবে অনুষ্ঠানটি।

উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে আলোচনা করবেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সংরক্ষিত নারী আসন-১১ এর এমপি অ়্যারোমা দত্ত, চট্টগ্রাম জেলা প্রশাসক মোঃ মমিনুর রহমান, গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশন খায়রুল বাশার, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, বিএসআরএম স্টিল লিঃ এর এডভাইজর রুহি মুরশীদ আহমেদ, ইয়ং পাওয়ার ইন সোশ্যাল একশন’র প্রধান নির্বাহী আরিফুর রহমান এবং ব্যাট বাংলাদেশ’র হেড অফ লিফ সাজ্জাদ হোসেন।

অতিথিবৃন্দ চট্টগ্রামের বাণিজ্য ও ব্যবসাকেন্দ্রিক নানা সমস্যা, সম্ভাবনা এবং নতুন উদ্যোক্তা তৈরীতে বাণিজ্যিক দাতা ব্যক্তি বা প্রতিষ্ঠান কি কি উপায়ে এবং কোন কোন খাতে উদ্যোক্তাদের ব্যবসায় বিনিয়োগ করতে পারে সেসব বিষয়ে আলোচনা করবেন। পাশাপাশি অনুষ্ঠানে কমেন্ট করার মাধ্যমে চট্টগ্রামের বিভিন্ন সমস্যা, জনদুর্ভোগ বা এলাকার সমস্যা এবং সম্ভাবনা নিয়ে করা প্রশ্নের উত্তর দিবেন আলোচকবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন সিএসআর উইন্ডোর সহ-প্রতিষ্ঠাতা পরিবেশবিদ আহসান রনি। অনুষ্ঠানের বিস্তারিত পোস্ট- https://www.facebook.com/dailystarnews/posts/3771488822950959 দেখা যাবে।

প্রসঙ্গত, বাংলাদেশে এ ধরনের উদ্যোগ এটিই প্রথম। এ আয়োজনে দেশের বাণিজ্যিক খাতের বিভিন্ন কর্তাব্যক্তি, এ খাতে দায়িত্বরত সরকারি প্রতিনিধি এবং মূলধারার উন্নয়ন খাতের নেতৃত্বে যারা আছেন, তারা সম্মিলিত হবেন এবং দেশের আটটি বিভাগে যেসব সমস্যা রয়েছে, সমস্যা সমাধানে যে পরিবর্তনগুলো প্রয়োজন তা নিয়ে আলোচনা করবেন।

চলতি বছরের ২৫ সেপ্টেম্বর জাতিসংঘের ‘গ্লোবাল ডে অব অ্যাকশন’ দিবসে ঢাকায় ‘এ বেটার টুমোরো :সিএসআর সামিট অ্যান্ড অ্যাওয়ার্ডস’ জাঁকজমকপূর্ণ আনুষ্ঠানিকতার মাধ্যমে উদযাপন করা হবে। সিএসআর অ্যাওয়ার্ড সামনে রেখে ‘সিএসআর সংলাপ’ নামে প্রতি সপ্তাহে অনলাইন প্ল্যাটফর্মে আয়োজিত হচ্ছে আটটি বিভাগীয় সংলাপ। চট্টগ্রাম এই কার্যক্রমের ৩য় বিভাগ, এর আগে খুলনা ও বরিশালে সিএসআর সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

সিটি নিউজ/এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.