ওয়াহিদুজ্জামান চৌধুরী ত্যাগী রাজনীতিবিদ হিসেবে  আমাদের হৃদয়ে বেঁচে থাকবেন

এম. ওয়াহিদুজ্জামান চৌধুরীর ৮ম মৃত্যুবার্ষীকী উপলক্ষে ভার্চুয়াল স্মরণ সভায় বক্তারা

0

সিটি নিউজ ডেস্ক : চট্টগ্রাম দক্ষিন জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত এম. ওয়াহিদুজ্জামান চৌধুরীর ৮ম মৃত্যুবার্ষীকী উপলক্ষে ভার্চুয়াল স্মরণ সভা সোমবার সন্ধ্যা সাড়ে সাতটায় চন্দনাইশ উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহাঙ্গীর এর সভাপতিত্বে ‘ফেইস টু ফেইস’ ফেইসবুক পেইজে অনুষ্ঠিত হয়।

চন্দনাইশ উপজেলা আওয়ামীলীগের সদস্য বেলাল হোসেন মিঠু ও পেইজের এডমিন বেলাল হোসাইন মিন্টু’র সঞ্চালনায় আলোচনায় অংশ নেন চট্টগ্রাম দক্ষিন জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোছলেম উদ্দিন আহমেদ এম.পি, ।তিনি বলেন ওয়াহিদুজ্জামান চৌধুরী দলের জন্য একজন নিবেদিতপ্রাণ, সফল, ত্যাগী ও বিজ্ঞ রাজনীতিবিদ। তিনি স্বাধীনতা পূর্ববর্তী সময় হতে ছাত্রলীগকে সংগঠিত করেছেন। দক্ষিণ জেলা যুবলীগে তিনি সফলতা দেখিয়েছেন।

দায়িত্বশীল, সাহসী ও সহজেই কর্মীদের আকৃষ্ট করতে পারার সুবাদে হাজার হাজার কর্মী তার হাত ধরে এসে আজ চন্দনাইশ তথা জেলা আওয়ামী পরিবারে সম্পৃক্ত হয়েছে। দুঃসময়ে দেশ ও জনগণের কল্যাণে যারা রাজনীতি করে, দলের কর্মীদের পাশে দাঁড়ায় তারা আমাদের কাছে স্মরণীয় ও বরণীয়।
পাট ও বস্ত্র মন্ত্রণালয় এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী এম.পি, ।

তিনি বলেন,নজরুল ইসলাম চৌধুরী এমপি বলেছেন, এম ওয়াহিদুজ্জামান চৌধুরী চন্দনাইশ আওয়ামী লীগের অভিভাবক ছিলেন। তার নেতৃত্বে চন্দনাইশ আ’লীগ সুসংগঠিত ছিল। তিনি রাজনৈতিক জীবনের পাশাপাশি সামাজিক কর্মকান্ডে ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অনেক অবদান রেখে গেছেন। তিনি তার কর্মের গুণে সামাজিক এবং রাজনৈতিক মহলে সমাদৃত হয়ে বেঁচে থাকবেন।

চট্টগ্রাম দক্ষিন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান । তিনি বলেন,জিয়ার স্বৈরশাসনের বিরুদ্ধে সোচ্চার থেকে দলকে সংগঠিত করতে তিনি বলিষ্ঠ ভূমিকা রেখেছেন। তাঁর অবদানের কাছে দক্ষিণ জেলা আওয়ামী পরিবার ঋণী। দলীয় সিদ্ধান্ত বাস্তবায়নে তিনি যে কোন ঝুঁকি নিতে পারতেন।

এছাড়াও বক্তব্য রাখেন, পটিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও চট্টগ্রাম দক্ষিন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মোতাহেরুল ইসলাম চৌধুরী, বোয়ালখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও চট্টগ্রাম দক্ষিন জেলা আওয়ামী লীগের সদস্য জননেতা নুরুল আলম, চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগ নেতা সৈয়দ মাহমুদুল হক, চন্দনাইশ পৌরসভার মেয়র মুহাম্মদ মাহবুবুল আলম খোকা, চন্দনাইশ উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক বাবর আলী ইনু,উপজেলা আওয়ামীলীগের সাংগঠিক সম্পাদক শাখাওয়াত হোসেন শিবলী, সাংস্কৃতিক সম্পাদক মাস্টার হুমায়ুন কবির, বৈলতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট আনোয়ারুল মোস্তফা চৌধুরী দুলাল, যুব ও ক্রীড়া সম্পাদক আবদুল্লাহ আল নোমান বেগ চেয়ারম্যান, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এডভোকেট খোরশেদ বিন ইসহাক, ত্রান ও সমাজকল্যাণ সম্পাদক এডভোকেট আবু ছালেহ, চন্দনাইশ উপজেলা শ্রমিক লীগের সভাপতি মাহমুদুল হক বাবুল, চন্দনাইশ পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ফরিদুল আলম চৌধুরী, মক্কা আওয়ামী ফাউন্ডেশনের সভাপতি মোজাম্মেল হক, বরকল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাইফুর রহমান, চন্দনাইশ উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক মুরিদুল আলম মুরাদ, যুবনেতা যথাক্রমে লায়ন আবু তাহের, ফোরক আহমেদ, আনছারুল হক, চট্টগ্রাম দক্ষিন জেলা ছাত্রলীগের সভাপতি এস.এম বোরহান উদ্দিন, যুবলীগ নেতা মঈনুদ্দিন জুয়েল, গাছবাড়ীয়া সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মঈন উদ্দীন বাপ্পি, চট্টগ্রাম দক্ষিন জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মোহাম্মদ মামুন প্রমুখ।

পরিবারের পক্ষ থেকে সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য রাখেন প্রয়াত নেতার জৈষ্ঠ্য পুত্র সিনিয়র সহকারী সচিব নিকারুজ্জান রবিন ও মেঝ সন্তান চট্টগ্রাম দক্ষিন জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তানভীর চৌধুরী।

সিটি নিউজ/এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.