বাঁশখালীতে নিখোঁজ চীনা শ্রমিকের মরদেহ উদ্ধার

0

বাঁশখালী প্রতিনিধি: বাঁশখালীর গন্ডামারায় নির্মাণাধীন কয়লা ভিত্তিক বিদ্যুৎ প্রকল্পে কর্মরত চায়নিজ শ্রমিক জি কুইং ওয়েনের (৪৯) বৃহস্প‌তিবার সকা‌লে প্রক‌ল্পের জলাশ‌য়ে পাওয়া গেছে।

আজ বৃহস্পতিবার (১২ আগস্ট) সকালের দিকে প্রকল্প এলাকার কাছে একটি জলাশয় থেকে ক জি কুইং ওয়েনের মরদেহ উদ্ধার করা হয়েছে। গতকাল দুপুরের পর থেকে তিনি নিখোঁজ ছিলেন। লাশের ময়না তদন্ত করা হচ্ছে।

প্রকল্প সংশ্লিষ্টরা জানান, মারা যাওয়া চীনা নাগরিক নির্মাণাধীন কয়লা ভিত্তিক বিদ্যুৎ প্রকল্পে পাইপ স্থাপনের কাজে শ্রমিক হিসেবে নিয়োজিত ছিলেন। তার নিয়োগকারী প্রতিষ্ঠানের নাম সিপিপি। সিপিপি প্রকল্পের একটি অংশের কাজ করছিল। তাদের অধীনের চলমান প্রকল্পের পাশেই একটি বড় জলাশয় ছিল।

গতকাল সেখানে ওই চীনা শ্রমিক মাছ ধরতে যান। এরপর থেকে তাঁর খোঁজ মিলছিল না। আজ সকালে জলাশয়টির পানিতে তার লাশ ভেসে থাকতে দেখা যায়। সেখান থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্ত করতে পাঠানো হয়।

নিহত শ্রমি‌কের মরদেহ চীনে তার নিজ বাড়িতে পাঠানোর ব্যবস্থা করা হতে পা‌রে ব‌লে জানা যায় । মারা যাওয়া চায়না নাগরিক প্রকল্পে দুবছরের বেশি সময় ধরে কাজ করছিলেন। তার জন্ম ১৯৭১ সালে চীনে। প্রসঙ্গত বাঁশখালীর গণ্ডামারা ইউনিয়নে সমুদ্র উপকূলে নির্মাণাধীন ১৩২০ মেগাওয়াটের “এসএস পাওয়ার প্ল্যান্টে” শিল্পগ্রুপ এস আলমের ৭০ শতাংশ এবং চায়না প্রতিষ্ঠান সেফকো থ্রি’র ৩০ শতাংশ বিনিয়োগ রয়েছে। তবে নির্মাণ কাজ তদারকী করছে চায়না প্রতিষ্ঠান সেফকো থ্রি।

বাঁশখালী থানার অ‌ফিসার ইনচার্জ (ওসি) ‌মোহাম্মদ সফিউল কবীর জানান, প্রকল্পের পাশে একটি বড় জলাশয়ে তিনি মাছ ধরতে গিয়ে নিখোঁজ হন। জলাশয়টিতে তার লাশ পাওয়া যায়। লাশের ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এরপর লাশ প্রকল্প সংশ্লিষ্টদের বুঝিয়ে দেওয়া হবে।

সিটি নিউজ/এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.