জনগণের আচরণের উপর নির্ভর করছে ভবিষ্যতের লকডাউন- আ জ ম নাছির

0

সিটি নিউজ: চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, করোনা মহামারী দুর্যোগের এই সময়ে জীবন বাঁচানোর পাশাপাশি জীবিকা বাঁচানোর তাগিদে সরকার গত ১১ আগষ্ট থেকে লকডাউন প্রত্যাহার করেছে।

আগামী ১৯ আগষ্ট থেকে লকডাউন পরিস্থিতি আরো শিথিল করে দেয়ার সিদ্ধান্ত রয়েছে। তবে যে উদ্দেশ্যে সরকারের এই সিদ্ধান্ত তার সফলতা পুরোপুরি নির্ভর করছে জনসাধারণের উপর। জনগণ যদি স্বাস্থ্যবিধি মেনে না চলে, মাস্ক বিহীন অবস্থায় চলাফেরা করে। করোনার আগের সময়ের মত অসচেতন জীবনযাত্রায় আবার অভ্যস্ত হয়ে উঠে। তাহলে করোনা পরিস্থিতির আবারো অবনতি ঘটবে। ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হবে। তখন সরকারকে বাধ্য হয়ে আবার লকডাউন ঘোষণা দেয়া ছাড়া বিকল্প উপায় থাকবে না। সুতরাং দেশের জনগণের জীবন ও জীবিকা বাঁচানোর জন্য সরকারের এমন ইতিবাচক সিদ্ধান্তের সফলতা পুরোপুরি এখন জনগণের হাতে। জনগণের আচরণের উপরই নির্ভর করছে ভবিষ্যতের লকডাউন পরিস্থিতি।

আজ ১২ আগষ্ট বিকালে ফিরিঙ্গিবাজার আলকরণ নূর আহমদ সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ চট্টগ্রাম মহানগর ভার্চুয়াল সম্মেলন-২০২১ আয়োজিত নিম্নজীবী মানুষের মাঝে ফ্রি সবজি বিতরণে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমানের পরামর্শে ভার্চুয়াল সম্মেলনের স্মরণিকা উপপরিষদের সদস্য সচিব ওসমান গণি মানিকের সার্বিক ব্যবস্থাপনায় এই কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

ভার্চুয়াল সম্মেলন-২০২১’র দপ্তর উপপরিষদের সদস্য সচিব হায়দার আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগ নেতা ফারুক আহমেদ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের কার্যনির্বাহি সদস্য বেলাল আহমেদ, কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য রায়হান ইউসুফ,মাসুদ করিম, আনোয়ারুল ইসলাম বাপ্পী, জুবায়ের কাকি, মিজানুর রহমান, খোরশেদ আলম রহমান, তাজউদ্দিন রিজভী, ফজলে হাসান চৌধুরী, ইসতেহার উদ্দিন পারভেজ, মো. তারেক, মো. হেলাল উদ্দিন,আবদুর রশিদ লোকমান,লুৎফুর রহমান কিরণ,মো.মঞ্জুর হোসাইন,সুমন কান্তি নাথ, আ.আজিজ,আবু তাহের,মকসুদ আলী,আলী আকবর,শাহাবুদ্দিন বাদশা মো. আইয়ুব চৌধুরী, মনির উল্লাহ খান,আমজাদ হোসেন, তারাপদ দাশ, ইয়াসিন আরাফাতসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।অনুষ্ঠানে ৫ শতাধিক মানুষের মাঝে বিনামূল্যে বিভিন্ন রকমের সবজি বিতরণ করা হয়েছে।

সিটি নিউজ/এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.