মিরসরাইয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ৫ শতাধিক গাছের চারা বিতরণ

0

মিরসরাই প্রতিনিধি: মিরসরাইয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ফলদ, ওষুধি ও বনজ গাছের চারা বিতরণ করা হয়েছে।  মঙ্গলবার (২৪ আগষ্ট) জোহরা এগ্রো ফার্মস ও নার্সারীর উদ্যোগে এসব চারা বিতরণ করা হয়।

উপজেলার নিজামপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ, প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজ, মিরসরাই বিশ্ববিদ্যালয় কলেজ, বারইয়ারহাট বিশ্ববিদ্যালয় কলেজ, মহাজনহাট ফজলুর রহমান স্কুল এন্ড কলেজ, আবুতোরাব ফাজিল মাদ্রাসা, বজলুছ ছোবহান উচ্চ বিদ্যালয়ে পাঁচ শতাধিক চারা বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন নিজামপুর সরকারি কলেজের অধ্যক্ষ রফিক উদ্দিন, প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজের অধ্যক্ষ নুরুল আফচার, বারইয়ারহাট বিশ্ববিদ্যালয় কলেজের উপাধ্যক্ষ প্রদীপ কুমার দে, মিরসরাই বিশ্ববিদ্যালয় কলেজের উপাধ্যক্ষ নাসির উদ্দিন, প্রভাষক সাইফুল হক সিরাজী, মহাজনহাট ফজলুর রহমান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সোহরাব হোসেন, আবুতোরাব ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ শফিকুল ইসলাম, মিরসরাই প্রেসক্লাবের সাবেক সভাপতি নুরুল আলম, জোহরা এগ্রো ফার্মস ও নার্সারীর সত্ত্বাধিকারী ওমর শরিফ, প্রকৌশলী শাখাওয়াত হোসেন পলাশ, আইনুল কবির রিপন, জিয়া উদ্দিন ফরহাদ।

জোহরা এগ্রো ফার্মস ও নার্সারীর সত্ত্বাধিকারী ওমর শরিফ বলেন, গাছ আমাদের পরম উপকারী বন্ধু। গাছ অক্সিজেন দেওয়ার পাশাপাশি ফল ও মূল্যবান কাঠ দেয়। সবার উচিত অন্তত একটি হলেও ফলজ, বনজ ওষুধি গাছের চারা রোপন করা। আমরা শুধু ব্যবসা নয় সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে বৃক্ষরোপন কর্মসূচী হাতে নিয়েছি। বৃক্ষরোপন কর্মসূচী অব্যাহত থাকবে।

নিজামপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ রফিক উদ্দিন বলেন, সমাজে যতোগুলো মানবিক কাজ আছে তার মধ্যে বৃক্ষরোপন অন্যতম। গাছ আমাদের অক্সিজেন দেওয়ার পাশাপাশি পরিবেশের ভারসাম্য রক্ষা করে। বর্ষাকালে বৃক্ষরোপনের উত্তম সময়। জোহরা এগ্রো ফার্মস ও নার্সারী কর্তৃপক্ষকে ধন্যবাদ বৃক্ষরোপণের মতো এমন কর্মসূচী নেওয়ার জন্য।

 

সিটি নিউজ / এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.