চট্টগ্রামে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত নতুন আরেক রোগী শনাক্ত

0

সিটি নিউজ : চট্টগ্রামে নতুন ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত আরেক রোগী শনাক্ত হয়েছে। আক্রান্ত ৩৫ বছর বয়সী এক রোগী চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিতের পর তিনদিন আগে তাকে  হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার (৪ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ন কবির। তিনি বলেন, আক্রান্ত রোগীকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ নিয়ে চট্টগ্রামে তিনজন ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

তিনি আরও বলেন, আগে আক্রান্ত দুইজনের প্রয়োজনীয় অপারেশন করা হয়েছে। এরমধ্যে একজন চিকিৎসা নিয়ে বাড়ি চলে গেছেন।  আরেকজনকে এখনও চিকিৎসা দেওয়া হচ্ছে।

চমেক সূত্রে জানা গেছে, আক্রান্ত নারী রোগী অতিরিক্ত ডায়াবেটিসসহ বিভিন্ন সমস্যা নিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। পরীক্ষা করার পর তার ব্ল্যাক ফাঙ্গাস শনাক্ত হয়েছে। ওই নারী কোভিড আক্রান্ত না হয়েও তার শরীরে ব্লাক ফাঙ্গাস শনাক্ত হয়েছে। বর্তমানে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ১৩ নম্বর ওয়ার্ডে চিকিৎসা দেওয়া হচ্ছে। আক্রান্ত নারীর বাড়ি চট্টগ্রাম নগরীর হালি শহর এলাকায়।

এর আগে জুলাই মাসের শেষ দিকে ৬০ বছর বয়সী এক নারীর শরীরে ব্ল্যাক ফাঙ্গাস ধরা পড়ে। যা ছিল ব্ল্যাক ফাঙ্গাসে চট্টগ্রামে প্রথমবারের মতো কেউ আক্রান্তের ঘটনা। এরপর ১০ আগস্ট একজন পুরুষের শরীরে ব্ল্যাক ফাঙ্গাস শনাক্ত হয়।

সিটি নিউজ

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.