বরেণ্য অভিনেতা আবুল হায়াতের জন্মদিন আজ

0

বিনোদন ডেস্ক: একুশে পদকপ্রাপ্ত বরেণ্য অভিনেতা, নাট্যরচয়িতা ও নির্মাতা আবুল হায়াতের জন্মদিন আজ।  ৭৭ পেরিয়ে ৭৮ বছরে পা রাখছেন তিনি। করোনার এই মহামারির মধ্যে জন্মদিন নিয়ে কোনো বিশেষ পরিকল্পনা নেই তার।

আবুল হায়াত বলেন, ‘করোনার কারণে মানুষ দুঃসময় পার করছে। এমন পরিস্থিতিতে জন্মদিন নিয়ে আলাদা কিছু ভাবছি না। ঘরোয়াভাবে জন্মদিন উদযাপিত হবে। তবে সত্যি বলতে কি, অনেক দিন বাঁচার স্বপ্ন দেখি। সুস্থভাবে আল্লাহ যেন বাঁচিয়ে রাখেন; সবার দোয়া চাই।’

গত ঈদে আবুল হায়াত ‘নানা বাড়ি’ নাটকে অভিনয় করেছেন। তিনি নির্মাণ করেছিলেন ‘মেঘ ময়ূরীর গল্প’ নামে একটি নাটক। করোনার প্রাদুর্ভাব কমায় পুরোদমে কাজে ফিরেছেন তিনি।

আগামী ১০ সেপ্টেম্বর থেকে তিনি সীমান্ত সজলের পরিচালনায় একটি নাটকে অভিনয় করবেন। পঞ্চম শ্রেণিতে পড়ার সময় আবুল হায়াত মঞ্চে প্রথম ‘টিপু সুলতান’ নাটকে অভিনয় করেন। নাগরিক নাট্য সম্প্রদায়ের হয়ে মঞ্চে তার প্রথম নাটক আতাউর রহমানের নির্দেশনায় ‘বুড়ো শালিকের ঘাড়ে রোঁ’। টিভিতে তার প্রথম নাটক ছিল জিয়া হায়দারের প্রযোজনায় ‘ইডিপাস’। মঞ্চে তার নির্দেশিত প্রথম নাটক ‘আগন্তুক’ এবং টিভিতে ‘হারজিৎ’। প্রথম অভিনীত সিনেমা ঋত্ত্বিক কুমার ঘটকের ‘তিতাস একটি নদীর নাম’।

সিটি নিউজ

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.