প্রধানমন্ত্রী আইটি খাতকে গুরুত্ব দেয়ায় দেশ ঘুরে দাঁড়িয়েছে : মেয়র

0

সিটি নিউজ ডেস্ক : চট্টগ্রাম সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আইটি খাতকে গুরুত্ব দিয়ে গুণগত উৎকর্ষ সাধন করেছেন বলেই বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে এবং আর্থ—সামাজিক ক্ষেত্রে নিজস্ব অবস্থানকে প্রশংসনীয় স্তরে উন্নীত করতে সাফল হয়েছেন। শিক্ষা অর্জন শুধুমাত্র সনদ প্রাপ্তির জন্য নয়, শিক্ষা কার্যক্রমে কর্মসংস্থানমূলক সুযোগ বাড়াতে এর সাথে প্রযুক্তি নির্ভর কারিগরী ও বৃত্তিমূলক প্রশিক্ষণ পাঠক্রমের সন্নিবেশ ঘটাতে হবে।

আজ শনিবার সকালে হোটেল সৈকতের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জি.এম. আইটি ইনস্টিটিউটের নবীন উদ্যোক্তা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নবীন উদ্যোক্তাদের উদ্দেশ্যে মেয়র বলেন, চাকরীর জন্য হন্য হয়ে দৌড়—ঝাঁপ করার অবকাশ নেই। তাই নিজেকে উদ্যোক্তা হয়ে নিজের ও আরো দশজনের কর্মসংস্থান নিশ্চিত করাটা হলো সময়ের চিন্তাভাবনা—আকাঙ্খা পূরণের প্রতিপাদ্য দর্শন। এ কারণে একজন নবীন উদ্যোক্তা আজ সমাজের সবচেয়ে মূল্যবান সম্পদে পরিণত হতে পারেন।

তিনি আরো বলেন, পৃথিবীর শীর্ষ জনবহুল দেশ চীন পুরো জনগোষ্ঠীকে মানব সম্পদে পরিণত করতে পেরেছে বলেই দেশটি এখন উন্নতির ক্ষেত্রে শীর্ষে পৌঁছাতে পেরেছে। চীনের উদ্যোক্তারা সারা বিশ্বে উন্নয়নের চাকাকে সচল রাখতে নেতৃত্ব দিচ্ছে। তাই আমাদের নবীন উদ্যোক্তদের মনে রাখতে হবে তারা শুধু একার জন্য নন, তাঁরা দেশ ও দশের জন্যও একাকার। তাই তথ্য—প্রযুক্তি এবং জ্ঞান নির্ভর বাংলাদেশ বিনির্মাণের দায়িত্ব তাদেরকেই গ্রহণ করতে হবে।

জি.এম.আইটি’র চেয়ারম্যান কামরুল কায়েস চৌধুরীর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন তাওহিদুল ইসলাম, সাগর দে, মো. তুহিন, উপস্থিত ছিলেন নাজাতুল আলম জিসান, মো. সাদেকুল ইসলাম জাবেদ, আবু তৈয়ব, সবুজ আরমান, মো. আদনান আরিফ, রাজিয়া সুলতানা তানহা, মো. আলি আজম, আলো ইসলাম, আকলিমা আকতার জেরিন, আনিকা আকতার, শাহানাম ইসলাম, আব্দুল্লাহ আল নাসের প্রধান, ইফতেখার আরিফ, আশরাফ উদ্দিন আকাশ প্রমুখ। প্রেস বিজ্ঞাপ্তি।

সিটি নিউজ

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.