মেগা প্রকল্পগুলো যথাসময়ে বাস্তবায়ন করতে হবে : চসিক মেয়র

0

সিটি নিউজ : চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের উন্নয়নে অনেকগুলো মেগা প্রকল্প বাস্তবায়ন করছেন। যা চট্টগ্রামবাসীর আকাঙ্ক্ষার প্রতিফলন।

মঙ্গলবার ( ১২ অক্টোবর)  চট্টগ্রাম  নগরীর উত্তর হালিশহর ওয়ার্ডের মহেশখাল সংলগ্ন রাস্তা, ব্রিজ ও প্রতিরোধ দেওয়াল নির্মাণ কাজ পরিদর্শন করতে গিয়ে এসব কথা বলেন।

এ সময় মেগা প্রকল্পগুলোর কাজ যথাসময়ে বাস্তবায়ন করতে ঠিকাদার প্রতিষ্ঠানকে নির্দেশনা দিয়ে মেয়র বলেন,  বর্তমান সরকার চট্টগ্রামে বে-টার্মিনাল, কর্ণফুলীর তলদেশ দিয়ে ট্যানেল, গভীর সমুদ্রবন্দর, আন্তঃদেশীয় মহাসড়ক ও রেল যোগাযোগের নির্মাণ পরিকল্পনা নিয়ে যে কাজ শুরু করেছে তা সম্পন্ন হয়ে গেলে চট্টগ্রাম নগরীর জাতীয়, আঞ্চলিক ও বৈশ্বিক গুরুত্ব আরও বৃদ্ধি পাবে। সর্বোপরি চট্টগ্রাম হয়ে উঠবে দক্ষিণ পূর্ব এশিয়ার অর্থনৈতিক হাব।

তিনি বলেন, প্রায় ১৭ কোটি টাকা ব্যয়ে জাইকার অর্থায়নে মহেশখাল সংলগ্ন রাস্তা, ব্রিজ ও প্রতিরোধ দেয়াল নির্মাণ কাজ ২০২২ সালের জানুয়ারির মধ্যে সমাপ্ত হওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। তবে আগামী ২১ অক্টোবরের মধ্যে সিসি ঢালাই ব্যতীত অন্যান্য কাজগুলো সম্পন্ন করে নির্বিঘ্নে চলাচল উপযোগী করার জন্য জাইকার ঠিকাদারি প্রতিষ্ঠান নিপা এন্টারপ্রাইজকে নির্দেশ দেওয়া হয়েছে।

মেয়র আরও বলেন, এতদিন বর্ষা মৌসুমের অতিবৃষ্টির কারণে অনেকগুলো প্রকল্পের কাজ বাধ্য হয়ে বন্ধ রাখতে হয়েছিল। এখন বর্ষা মৌসুম প্রায় শেষের দিকে, সুতরাং আর কোনো অজুহাত দেখানোর সুযোগ থাকছে না। অবিলম্বে সবগুলো উন্নয়ন কাজ দ্রুত সম্পন্ন করে নাগরিক দুর্ভোগ লাঘবের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান মেয়র।

এ সময় উপস্থিত ছিলেন ওয়ার্ড কাউন্সিলর মো. ইলিয়াছ, অধ্যাপক মো. ইসমাইল, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, চসিক প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক প্রমুখ।

সিটি নিউজ

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.