বর্তমান সরকার সকল ধর্মের অধিকার রক্ষায় বদ্ধপরিকর- এমপি মোস্তাফিজুর রহমান

বাঁশখালীতে প্রবারণার মতবিনিময় সভায় এমপি মোস্তাফিজুর রহমান

0

সিটি নিউজ : মহান প্রবারণা পূর্ণিমা উপলক্ষো মতবিনিময় সভা শুক্রবার বিকালে উপজেলা অফিসার্স কাবের হলরুমে অনুষ্টিত হয়।

বাঁশখালী উপজেলা প্রশাসন ও বাঁশখালী বৌদ্ধ সমিতির যৌথ উদ্যোগে অনুষ্টিত সভায় সভাপতিত্ব করেন বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী ।

অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারে অর্থ মন্ত্রানালয়ের স্থায়ী কমিটির সদস্য চট্টগ্রাম(১৬) বাঁশখালীর সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী।

বাঁশখালী বৌদ্ধ সমিতির সাধারণ সম্পাদক সাংবাদিক কল্যাণ বড়য়ার সঞ্চালনায় এতে অতিথি ছিলেন ও আলোচনায় অংশ নেন বাঁশখালী বৌদ্ধ সমিতির  প্রধান উপদেষ্টা ভদন্ত ধর্মপাল মহাস্থবির, বাঁশখালী বৌদ্ধ সমিতির সভাপতি শিক্ষাবিদ রাহুলপ্রিয় মহাস্থবির, বাঁশখালী কেন্দ্রীয় শীলকূপ চৈত্য বিহারের অধ্যক্ষ কর্মবীর দেবমিত্র মহাস্থবির, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ড. সমরঞ্জন বড়য়া, সরল ইউনিয়নের চেয়ারম্যান রশিদ আহমদ চৌধুরী, উপজেলা যুবলীগের সভাপতি ও বাহারছড়া ইউনিয়নের চেয়ারম্যান অধ্যাপক তাজুল ইসলাম, প্রবীণ শিক্ষক সুব্রত বিকাশ বড়য়া, সীমান্ত বড়য়া, বাঁশখালী বৌদ্ধ সমিতির সাংগঠনিক সম্পাদক প্রকাশ বড়য়া প্রমুখ ।

সভায় প্রধান অতিথি ছিলেন বাঁশখালীর সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী বলেন, বর্তমান সরকার সকল ধর্মের ও নাগরিকের অধিকার নিশ্চিত করেছে। তাই সকল ধর্মীয় অনুষ্টান নির্বিঘ্নে পালন করছে কোন ধরনের সমস্যা হচ্ছে না। তিনি প্রবারণা পূর্ণিমা ও কঠিন চীবর দান শান্তি পুণ্যর্ ভাবে সম্পাদনের জন্য সকল ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন। পরে তিনি প্রবারণা পূর্ণিমা উপলক্ষে সরকার কর্তৃক প্রতিটি বৌদ্ধ বিহারে ৫০০ কেজি করে চাউলের ডিও এবং এমপির ব্যক্তিগত পক্ষ থেকে প্রতিটি বৌদ্ধ বিহারে ১০ হাজার টাকা করে নগদ অর্থ প্রদানের আশ্বাস প্রদান করেন।

এদিকে আগামী ২০ অক্টোবর সারাদেশে প্রবারণা পূর্ণিমা অনুষ্টিত হবে এরপর বাঁশখালীর ৯টি বৌদ্ধ বিহারে পর্যায়ক্রমে কঠিন চীবর দান অনুষ্টিত হবে ।

সিটি নিউজ

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.