চট্টগ্রাম মহানগর যুবলীগের শান্তি ও সম্প্রীতি র‌্যালী সম্পন্ন

0

সিটি নিউজ : চট্টগ্রাম মহানগর যুবলীগের উদ্যোগে কেন্দ্র ঘোষিত কর্মসূচী শান্তি ও সম্প্রীতি র‌্যালী আজ মঙ্গলবার বিকাল তিনটায় অনুষ্ঠিত হয়।
চট্টগ্রামে আন্দরকিল্লা মোড়ে রেলী উত্তর সমাবেশ মহানগর যুবলীগের আহ্বায়ক আলহাজ্ব মহিউদ্দিন বাচ্চু সভাপতিত্বে মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহাবুবুল হক সুমনের পরিচালনায় অনুষ্ঠিত হয়।
সভায় বক্তারা,বলেন সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশে সনাতন ধর্মের প্রধান ধর্মীয় অনুষ্ঠানে বাঙালী  জাতির উৎসবে পরিকল্পিত ঘটনার রেশ ধরে সারাদেশে সাম্প্রদায়িক তান্ডব চালানো হচ্ছে মন্দির,মন্ডব সনাতনী ভাইবোনদের বাড়ি ঘরে ভাংচুর অগ্নিসংযোগ করা হচ্ছে।জাতির হাজার বছরের  ঐতিহ্যবাহী সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার অপচেষ্টা স্বাধীনতার চেতনা পরিপন্থী। এই ঘৃনিত কর্মকান্ড মেনে নেয়া যায় না।সনাতন ধর্মাবলম্বীদের পরিক্ষিত বন্ধু রাজনৈতিক শক্তি হিসেবে আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনগুলো মেনে নিতে পারে না। বাংলাদেশের প্রগতিশীল যুবসমাজ এই ঘৃন্য কার্য্যক্রমে নীরব থাকতে পারে না।
বাংলার হিন্দু, বাংলার মুসলিম আমরা ভাই ভাই সম্প্রীতির এই সম্পর্ক ভুলন্ঠিত হতে ম্লান হতে দেয়া যায় না।দেশে সাম্প্রদায়িক অরাজকতা সৃষ্টির সকল ষড়যন্ত্রের পাঁয়তারা কঠিন হাতে দমাতে হবে।পাড়ায় মহল্লায় এলাকায়,
এলাকায় সনাতনী ভাইদের পাশে থাকাতে তাদের রক্ষায় সর্বশক্তি নিয়োগের অনুরোধ জানান।তারা বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই শক্তিকে দ্রুত নির্মূলে তাদের বিরুদ্ধে কঠোর আইনী ব্যবস্থা গ্রহন করার নির্দেশ  দিয়েছেন তার প্রতি আস্থা রেখে পরিস্থিতি মোকাবেলায় সকলকে ধর্য্য,সহ্যে ঐক্যবদ্ধ থেকে পরিস্থিতি মোকাবিলার আহ্বান জানান।
পরে বিশাল এক শান্তি ও সম্প্রীতি মিছিলটি আন্দরকিল্লা মোড় থেকে চেরাগী পাহাড় হয়ে জামালখান প্রেস ক্লাব মোড়ে গিয়ে শেষ হয়।সমাবেশে বক্তব্য রাখেন মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকা,যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ যুগ্ম আহ্বায়ক দিদারুল আলম প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.