ঈদে মিলাদুন্নবীর অনুষ্ঠানে ইসরায়েলি বাহিনীর হামলা

0

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি আগ্রাসন কোনোভাবেই থামছে না। এবার ঈদে মিলাদুন্নবীর আয়োজনে ফিলিস্তিনিদের ওপর চড়াও হয় দখলদার বাহিনী।

এতে অর্ধশতের বেশি ফিলিস্তিনি আহত হয়েছেন। আটক করা হয়েছে অন্তত ১০ জনকে। এ ঘটনার সংবাদ সংগ্রহ করতে গিয়ে রোষানলে পড়েন সাংবাদিকরাও। পরে দুই সাংবাদিককে আটকও করা হয়।

যতোই দিন যাচ্ছে ততোই বেপরোয়া হয়ে উঠছে ইসরায়েল। পূর্ব জেরুজালেমে অবৈধভাবে বসতি নির্মাণের পর এখন সেখানে থাকা ফিলিস্তিনিদের নানাভাবে অত্যাচার চালাচ্ছে দখলদাররা।

গেলো কয়েকদিন ধরে প্রতি রাতে চালানো হচ্ছে অভিযান। চলছে ধরপাকড়।

ইসরায়েলি বাহিনীর এবার ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ফিলিস্তিনিদের নেওয়া কর্মসূচিতে বাধা দেয়। এ সময় সংঘর্ষে বহু হতহত হন। আটকও করা হয় বেশ কয়েকজন নিরীহ ফিলিস্তিনিকে। এ ঘটনার সংবাদ সংগ্রহের সময় সাংবাদিকদেরও ছাড়া হয়নি।

ফিলিস্তিনিরা বলছেন, তাদের সব কাজেই বাধা দিচ্ছে ইসরায়েলি বাহিনী। যা নিয়ে ক্ষুব্ধ তারা। ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছে হামাসও।

১৯৬৭ সালের আরব-ইসরায়েল যুদ্ধের পর পশ্চিম তীর, গাজা উপত্যকা এবং পূর্ব জেরুজালেম দখলে নেয় ইসরায়েল। একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য এ অঞ্চলগুলো চায় ফিলিস্তিনিরা।

কিন্তু নূন্যতম অধিকার তো দূরের কথা, দিনের পর দিন অবৈধভাবে বসতি স্থাপন আর আগ্রাসন চালিয়ে যাচ্ছে ইসরায়েল। দখলদারদের প্রধানমন্ত্রী নাফতালি বেনেতের আমলে অত্যাচার আরও বেড়েছে।

 

সিটি নিউজ

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.