রাষ্ট্রীয় সফরে ভারত গেলেন নৌবাহিনী প্রধান

0

সিটি নিউজ : রাষ্ট্রীয় সফরে ভারত গেলেন বাংলাদেশ নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবাল। ভারতীয় নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল কারাম্বির সিংয়ের আমন্ত্রণে আজ (২৩ অক্টোবর) ঢাকা ছেড়েছেন তিনি।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে বিদায় জানান সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশনস) এবং নৌ-প্রশাসনিক কর্তৃপক্ষ ঢাকা। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) সহকারী পরিচালক মোহাম্মদ রেজা-উল করিম শাম্মী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

জানা গেছে, সফরকালে ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, ভারতের চিফ অব ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত এবং নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল কারাম্বির সিংয়ের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন অ্যাডমিরাল এম শাহীন ইকবাল।

এছাড়া ভারতের সেনাবাহিনী প্রধান জেনারেল মনোজ মুকুন্দ নরভানে ও বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল বিবেক রাম চৌধুরী, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত কুমার দোভাল, প্রতিরক্ষা সচিব অজয় কুমার, পররাষ্ট্র সচিবের হর্ষবর্ধন শ্রিংলা, ওয়েস্টার্ন নেভাল কমান্ডের ফ্ল্যাগ অফিসার কমান্ডিং ইন চিফ, কমান্ড্যান্ট ডিফেন্স সার্ভিস স্টাফ কলেজের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। পাশাপাশি তিনি ভারত মহাসগর অঞ্চলের তথ্য একীকরণ কেন্দ্র পরিদর্শন করবেন।

নৌবাহিনী প্রধানের এই সফরের মধ্য দিয়ে প্রতিবেশী বন্ধুপ্রতিম দেশ ভারতের সঙ্গে বাংলাদেশের নৌবাহিনীর মধ্যকার পেশাগত সম্পর্ক উন্নয়নসহ প্রশিক্ষণ ও বিভিন্ন ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা আরও বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে।

রাষ্ট্রীয় সফর শেষে নৌবাহিনী প্রধান আগামী ২৯ অক্টোবর ঢাকায় ফিরবেন।

সিটি নিউজ

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.