মারা গেছেন সাংবাদিক আবদুল গাফফার চৌধুরী

0

সিটি নিউজ,আন্তর্জাতিক : ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ গানটির রচয়িতা বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট আবদুল গাফ্ফার চৌধুরী মারা গেছেন ইন্না লিল্লাহ ই ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার (১৯ মে) ভোরে লন্ডনের বার্নেট হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।
আমরা শোকাহত। নিউজপোর্টাল সিটি নিউজ বিডি ডট কম পরিবার, মরহুমের মাগফেরাত কামনা করছি এবং সর্বশক্তিমান আল্লাহর কাছে দোয়া করছি। আমিন।
কলামিস্ট আবদুল গাফফার চৌধুরী ছিলেন একাত্তরের মুজিবনগর সরকারের মুখপত্র সাপ্তাহিক জয়বাংলার নির্বাহী সম্পাদক। ১৯৭৪ সাল থেকে লন্ডনে বসবাস করলেও মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও অসাম্প্রদায়িক চেতনার পক্ষে তার কলম সোচ্চার ছিল বরাবর।
প্রবাসে থেকেও সাপ্তাহিক আজকের সূর্যোদয় ম্যাগাজিন পাশাপাশি ঢাকার পত্রিকাগুলোতে তিনি যেমন রাজনৈতিক ধারাভাষ্য আর সমকালীন বিষয় নিয়ে একের পর এক নিবন্ধ লিখে গেছেন, তেমনি লিখেছেন কবিতা, গল্প, উপন্যাস, নাটক, স্মৃতিকথা ও প্রবন্ধ।
ডায়াবেটিস ও কিডনি রোগে আক্রান্ত গাফ্ফার চৌধুরীকে মাস দুই আগে লন্ডনের নর্থ উইক হাসপাতালে ভর্তি করা হয়। তিনি হাসপাতালে থাকা অবস্থাতেই এপ্রিলে মারা যান তার মেয়ে বিনীতা চৌধুরী।
গাফফার চৌধুরীর চার মেয়ে এবং এক ছেলের মধ্যে বিনীতা ছিলেন তৃতীয়। বাবার সাথেই তিনি লন্ডনের এজওয়ারের বাসায় থাকতেন, তার দেখাশোনা করতেন।
তথ্যসূত্র – অনলাইন ডেস্ক।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.