‘ইভ-টিজিংয়ের ভয়ে ঘরে বসে থাকলে হবেনা, প্রতিবাদ করুন’

0

চট্রগ্রাম অফিস: সিএমপি কমিশনার মোহা.আব্দুল জলিল মন্ডল বলেছেন পুরুষের সঙ্গে পাল্লা দিয়ে নারীকেও কাজ করতে হবে। নির্যাতনের ভয়ে, ইভ টিজিংয়ের ভয়ে ঘরে বসে থাকলে হবেনা, প্রতিবাদ করতে হবে।

মঙ্গলবার (৩ নভেম্বর) বাকলিয়ায় ক্লোজ সার্কিট ক্যামেরার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, মা-বোনেরা, আপনারা রাস্তায় তিন-চারজন মিলে একসঙ্গে হাঁটবেন। পথেঘাটে ইভ টিজিংয়ের শিকার হলে একেবারে চিল্লাচিল্লি করুন, প্রতিবাদ করুন।

ছাত্রীদের উদ্দেশ্যে তিনি বলেন, স্কুলে যাবার সময় তিন-চারজন একসঙ্গে যান। পথেঘাটে কেউ যদি টিজ করে, দাঁড়িয়ে যান। তাকে প্রশ্ন করুন-আপনি কি বলতে চান স্পষ্ট করে বলুন। দেখবেন সে লেজ গুটিয়ে পালিয়েছে।

অপরাধ রোধ ও অপরাধীদের দ্রুত শনাক্ত করতে বন্দরনগরীকে ক্লোজ সার্কিট ক্যামেরার আওতায় আনতে কাজ করছে নগর পুলিশ। নগরীর ১৬ থানার ওসি’র তত্তাবধানে রাস্তায় রাস্তায় লাগানো হচ্ছে ক্যামেরা।

মঙ্গলবার বাকলিয়ার বৌবাজারে সুবর্ণ আবাসিক এলাকায় প্রথম ক্লোজ সার্কিট ক্যামেরার কার্যক্রমের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন নগর পুলিশের উপ কমিশনার (দক্ষিণ) কামরুল ইসলাম, বাকলিয়া থানার ওসি মোহাম্মদ মহসিন, ওয়ার্ড কাউন্সিলর ইয়াছিন চৌধুরী আছু ও সাবেক কাউন্সিলর শাহেদা কাশেম সাথী।

এসময় অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ মিজানুর রহমান, সহকারি কমিশনার (কোতয়ালি জোন) মো.মাঈনুদ্দিন এবং সিএমপি কমিশনারের স্টাফ অফিসার সহকারি কমিশনার আসিফ মহিউদ্দিন মঞ্চে উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.