মিরসরাই করেরহাট বাজার কমিটির নির্বাচন সম্পন্ন

0

এম আনোয়ার হোসেন, মিরসরাই: মিরসরাই উপজেলার ঐতিহ্যবাহী বাজারগুলোর মধ্যে অন্যতম করেরহাট বাজার। ফেনী, খাগড়াছড়ি, রামগড় এলাকার জনসাধারণের সওদাপাতির ভরসাস্থল এই বাজার। সরকার প্রতি বছর এই বাজার থেকে লাখ লাখ টাকা রাজস্ব আদায় করে আসছে। দীর্ঘদিন অবহেলিত এই বাজারে সুষ্ঠ ও সুন্দরভাবে নির্বাচনের মাধ্যমে পরিচালনা কমিটি গঠিত হয়েছে। বাজারের ব্যবসায়ীরা আশার আলো দেখছেন নবনির্বাচিত কমিটির মাধ্যমে বাজারের বিদ্যমান সমস্যাগুলোর শীঘ্রই সমাধান হবে। গত ১৯ জানুয়ারি (মঙ্গলবার) করেরহাট বাজার পরিচালনা কমিটির ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। দিনভর উৎসব মুখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। উক্ত নির্বাচনকে ঘিরে করেরহাট বাজার ব্যবসায়ীদের মাঝে ছিল বেশ উৎসাহ উদ্দীপনা। সকাল ৯ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত করেরহাট কেএম উচ্চ বিদ্যালয়ের ৩ টি কক্ষে উক্ত ভোটগ্রহন অনুষ্ঠিত হয়।271a3a3e-9a78-4d2c-92ce-b29c04a2f1d1

নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক করেরহাট উচ্চ বিদ্যালয়ের সভাপতি শাখাওয়াত উল্ল্যাহ রিপন ভোট গননা শেষে রাত ৮ টার সময় ফলাফল ঘোষণা করেন। তিনি জানান, ৬ শ ৩৯ জন ভোটারের মধ্যে ৯৯ শতাংশ ভোটার ভোট প্রদান করে। উৎসব মুখর এই নির্বাচন পর্যবেক্ষন করেন জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবিরসহ উপজেলার বিভিন্ন স্তরের প্রশাসনিক কর্মকর্তারা।

নির্বাচনে সহ-সভাপতি পদে ৩২১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আবদুর রহিম (আনারস)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ডা. জামাল উদ্দিন (চেয়ার) পেয়েছেন ৩০৪ ভোট। ৪৯৩ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন কামরুল হোসেন (হরিন)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মহি উদ্দিন কিরণ (দোয়াত কলম) পেয়েছেন ১৩৬ ভোট। ৩৭২ ভোট পেয়ে অর্থ সম্পাদক নির্বাচিত হয়েছেন আলা উদ্দিন মিয়াজী (গোলাপ ফুল)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মাহবুবুল আলম (সিলিং ফ্যান) পেয়েছেন ১৮৭ ভোট। ২৯০ ভোট পেয়ে পরিবেশ বিষয়ক সম্পাদক নির্বাচিত হয়েছেন নিজাম উদ্দিন (কাপ পিরিচ)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শ্যামল কান্তি দাশ (কোদাল) পেয়েছেন ১৭০ ভোট। কার্য্য নির্বাহী সদস্য পদে লড়েন ৯ জন। তারমধ্যে নির্বাচিত ৫ জন কার্য্য নির্বাহী সদস্যরা হলো জমির উদ্দিন (টিয়া পাখি) তিনি পেয়েছেন ৩৬৬ ভোট, জসীম উদ্দিন (উড়োজাহাজ) তিনি পেয়েছেন ৩৫১ ভোট, নিজাম উদ্দিন (ফুটবল) তিনি পেয়েছেন ৩৩৭ ভোট, আব্দুর রহমান (মোবাইল) তিনি পেয়েছেন ৩৩৫ ভোট, একরামুল হক (টেবিল ফ্যান) তিনি পেয়েছেন ৩০২ ভোট।

করেরহাট ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহাম্মদ শোয়াইব পদাধিকারবলে সভাপতির দায়িত্ব পালন করবেন। এছাড়া বিনা প্রতিদ্বন্দ্বীতায় সহ-সম্পাদক নির্বাচিত হয়েছেন নিজাম উদ্দিন। নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করছেন করেরহাট কেএম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাহার উদ্দিন, নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক ছিলেন শাখাওয়াত উল্লাহ রিপন, যুগ্ন আহবায়ক নুরুল আমিন। পর্যবেক্ষক হিসেবে ছিলেন মিরসরাই উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এনায়েত হোসেন নয়ন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এসএম আবুল হোসেন, করেরহাট ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সুলতান গিয়াস উদ্দিন জসিম, সাধারণ সম্পাদক শেখ সেলিম।

নবনির্বাচিত করেরহাট বাজার পরিচালনা কমিটির সহ-সভাপতি আব্দুর রহিম বলেন, বর্তমানে বাজারে বিভিন্ন সমস্যা বিরাজমান রয়েছে। বিশেষ করে পানি নিষ্কাশন ব্যবস্থা করা, গণ শৌচাগার মেরামত ও স্থাপন, বাজারের উপর দিয়ে বয়ে যাওয়া সড়কের পাশে ডাস্টবিন স্থাপন, ৩ টি গভীর নলকূপ স্থাপন, প্রতিটি দোকানের নিরাপত্তার ব্যবস্থা।

নবনির্বাচিত করেরহাট বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক কামরুল হোসেন বলেন, বাজারের ব্যবসায়ীদের মতামতের ভিত্তিতে বর্তমানে যেসকল সমস্যা রয়েছে সেগুলো সমাধানের লক্ষ্যে কাজ করাই আমার একমাত্র লক্ষ্য ও উদ্দেশ্যে। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান যেহেতু পদাধিকার বলে সভাপতির দায়িত্ব পালন করবেন সেহেতু বিরাজমান সমস্যা দূরীকরণের বিষয়ে চেয়ারম্যানের সাথে সমন্বয় করে করবো।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.