ফটিকছড়িতে গ্রামডাক্তারদের পাশে আছেন সাংসদ নজিবুল বশর

0

ফটিকছড়ি প্রতিনিধি : ফটিকছড়ির গ্রাম ডাক্তারদের সম্মেলনে পাঁচ দফা দাবী দিয়েছেন সংগঠনের নেতারা। গত রোববার দুপুরে উপজেলার বারৈয়ারহাট উৎসব কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয় গ্রাম ডাক্তার ঐক্য কল্যাণ সোসাইটি উপজেলা শাখার সম্মেলন ও সনদ বিতরণ অনুষ্ঠান।

এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সাংসদ সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী। সম্মেলনের সভাপতি ও সংগঠনের উপজেলার শাখার সভাপতি চিকিৎসক স্বপন কুমার দত্ত শুভেচ্ছা বক্তব্যে তাদের পাঁচ দফা দাবী পেশ করেন।

দাবীগুলো হলো- ১.প্রশাসন কর্তৃক গ্রাম ডাক্তারদের হয়রানী বন্ধ। ২. স্বাস্থ্যনীতি ২০১০ এ গ্রাম ডাক্তারদের আলাদা নীতিমালা করে অন্তর্ভূক্ত করা এবং নামের আগে ডাক্তার লেখার অনুমতি দেওয়া। ৩. গ্রাম ডাক্তারদের রেজিষ্ট্রার পূর্বক স্বীকৃতি প্রদান ও চেম্বারে ঔষুধ রাখার অনুমতি প্রদান। ৪. সংশি¬ষ্ট উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের সামনে নিবন্ধনকৃত গ্রাম ডাক্তারদের নামের তালিকা টাঙ্গিয়ে দেওয়া । ৫. তালিকাভুক্ত ডাক্তারদের থানা ভিত্তিক প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রদান করা।

সংগঠনটির উপজেলা শাখার সাধারণ সম্পাদক চিকিৎসক মোহাম্মদ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাংসদ নজিবুল বশর মাইজভান্ডারী বলেন, ‘গ্রাম ডাক্তারদের বিষয়ে প্রধানমন্ত্রীকে ভুল বুঝানো হয়েছে। গ্রামের হতদরিদ্র মানুষের সাথে মিশে আছে গ্রাম ডাক্তাররা। সমাজে তাদের অবদান কোনভাবেই অস্বীকার করা যাবে না। আমি গ্রাম ডাক্তারের পাশে আছি। তাদের দাবী দাওয়া স্বাস্থ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রীকে জানাবো।’

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব উদ্দিন চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম কুমার মহাজন, মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন নাহার, ফটিকছড়ি পৌরসভার মেয়র মুহাম্মদ ইসমাইল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম সোলাইমান, উত্তরজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এইচ এম আবু তৈয়ব, গ্রাম ডাক্তার ঐক্য কল্যাণ সোসাইটির চট্টগ্রাম জেলার সভাপতি চিকিৎসক অসীম কুমার, তরিকত ফেডারেশন ফটিকছড়ি শাখার সভাপতি মুহাম্মদ বেলাল উদ্দিন শাহ, সাধারণ সম্পাদক মুহাম্মদ আলমগীর, ডাক্তার মো. শহীদুল্লাহ প্রমুখ।
………….জেএম

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.