অপহৃত ব্যাংক কর্মকর্তা উদ্ধার, যুবলীগ নেতা গ্রেপ্তার

লক্ষ্মীপুর: জেলার রায়পুরে অপহরণের ৫ ঘণ্টা পর জিল্লুর রহমান (৩৬) নামে এক ব্যাংক কর্মকর্তাকে আহত অবস্থায় উদ্ধার করেছে পুলিশ। এ সময় ঘটনাস্থল থেকে পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক আনোয়ারকে গ্রেপ্তার করা হয়।

বুধবার সন্ধ্যার দিকে রায়পুর পৌর শহরের নতুন বাজার কাজীর বাড়ি থেকে তাকে উদ্ধার করা হয়।

জিল্লুর রহমান উপজেলার পূর্ব গাইয়ার গ্রামের মৃত নুর মোহাম্মদ মাস্টারের ছেলে ও পূবালী ব্যাংক রায়পুর শাখার জুনিয়র অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন।

এদিকে এ ঘটনায় সন্ধ্যায় ব্যাংক কর্মকর্তার স্ত্রী খাদিজা বেগম পান্না বাদী হয়ে পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক আনোয়ার হোসেন ও সাবেক পৌর যুবলীগের সাধারণ সম্পাদক সালাউদ্দিন জুয়েলকে আসামি করে রায়পুর থানায় একটি অপহরণ ও নির্যাতনের মামলা করেন।

মামলা সূত্রে জানা যায়, ওই ব্যাংক কর্মকর্তা বাড়ি থেকে ব্যাংকে যাওয়ার পথে প্রায়ই মোটা অংকের চাঁদা দাবি করতেন পৌর শহরের নতুন বাজার এলাকার স্থানীয় যুবলীগ নেতা জুয়েল ও আনোয়ার। দাবিকৃত চাঁদার টাকা না দিলে অপহরণ করার হুমকিও দেয় তারা। বিষয়টি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের জানালে ক্ষিপ্ত হয় যুবলীগ নেতা আনোয়ার ও জুয়েল।

ঘটনার দিন (বুধবার) দুপুরে ওই ব্যাংক কর্মকর্তাকে খেজুরতলা নামকস্থান থেকে অস্ত্রে মুখে অপহরণ করে শহরের দুলাল কারীর বাড়িতে আটক করে রাখে তারা। এ সময় তারা ওই ব্যাংক কর্মকর্তাকে নির্যাতন করে এবং তার মোবাইল ফোন দিয়ে নগদ ১ লাখ টাকা (চাঁদা) মুক্তিপণ দাবি করে স্ত্রী খাদিজার কাছে। বিষয়টি পুলিশকে জানানো হলে আহত অবস্থায় ব্যাংক কর্মকর্তাকে উদ্ধার করা হয়। এ সময় ঘটনাস্থল থেকে জুয়েল পালিয়ে গেলেও যুবলীগ নেতা আনোয়ারকে আটক করতে সক্ষম হয় পুলিশ।

খাদিজা বেগম পান্না জানান, আনোয়ার ও জুয়েল তার স্বামীকে ১ লাখ টাকা চাঁদার দাবিতে অস্ত্রের মুখে অপহরণ করে নির্যাতন চালায় এবং তার মোবাইল, নগদ টাকা ও স্বর্ণের রিং নিয়ে যায় তারা। তিনি এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ লোকমান হোসেন জানান, অপহৃত ব্যাংক কর্মকর্তাকে উদ্ধার করে রায়পুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় তার স্ত্রী বাদী হয়ে অপহরণ মামলা দায়েক করেছে। ওই মামলায় আনোয়ারকে গ্রেপ্তার দেখানো হয়েছে। জুয়েলকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। এছাড়াও তাদের বিরুদ্ধে সড়কে ছিনতাই, চাঁদাবাজি ও মাদকসহ বিভিন্ন অপরাধের সাথে জড়িত থাকার অভিযোগ রয়েছে বলেও জানান ওসি।

এ বিভাগের আরও খবর

Comments are closed.