অল্প কথা

দলীয় নেতারা চরম আতঙ্কে
সিটিনিউজবিডি : সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরী ও সাবেক মেয়র মনজুর আলম এর সময়ে চাটুকার ও চামচাগীরিতে দক্ষ ও অভিজ্ঞ সুযোগসন্ধানীরা এখন ভোল পাল্টে আ.জ.ম নাছির উদ্দিনের ঘনিষ্ট হওয়ার জন্য পথ খুঁজছে। এই চাটুকাররা কর্পোরেশনের ষ্টাফ ছাড়াও রয়েছেন দলীয় নেতা ও পাতি নেতা। এসব চাটুকাররা এখন চরম আতঙ্কে। কারন নবনির্বাচিত মেয়র চাটুকারদের কোনভাবেই পাত্তা দেবেন বলে মনে করেননা নগরবাসী।
ওমরাহ ভিসা বন্ধ
সিটিনিউজবিডি : হজ্ব একটি ফরজ ইবাদত। ওমরাহকে হজ্বে আসগর বা ছোট হজ বলা হয়। নবী করিম (সা:) জীবনে তিনবার হজ্ব ও চারবার ওমরা পালন করেছেন। ওমরাহর জন্য কোন সময় নির্দিষ্ট করা নেই। বছরের যে কোন সময়ই তা পালন করা যায়। তবে রমজান মাসে ওমরাহ পালন করা উত্তম। ইসলামের এই পবিত্র ইবাদত করার সুযোগ বাংলাদেশিদের জন্য এখন বাধাগ্রস্ত। পবিত্র হজ্ব ওমরাহ সম্পর্কে এসলামের এমন দৃষ্টিভঙ্গির পরও মানব পাচারের অভিযোগে সৌদি আরব বাংলাদেশকে কালো তালিকাভুক্ত করে ওমরাহ ভিসা দেওয়া বন্ধ করে দিয়েছে।
খুনিরা সবসময় অধরা
সিটিনিউজবিডি:  মহানগরীর পৃথক এলাকায় সংঘটিত সাত খুনের ঘটনার কোন কুল কিনারা করতে পারেনি পুলিশ। চলতি বছর ১০ জানুয়ারী থেকে ১৮ মার্চের মধ্যে এসব ঘটনা ঘটেছে। দুটিকে সন্দেহভাজন গ্রেফতার হলেও অবশিষ্ট ৫ খুনের ঘটনায় প্রকৃত আসামীকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। ঘটনাগুলো হলো, শিক্ষক অঞ্জলী রানী হত্যা, গৃহবধু রুমা হত্যা, সুবল হত্যা, ফরিদ হত্যা, আজিজ হত্যা, সাজ্জাদ হত্যা ও রিয়াজ হত্যা।
ছাত্রলীগ ছাত্রভঙ্গ
সিটিনিউজবিডি : সিটি কর্পোরেশন নির্বাচনের পর ছাত্রলীগ বেপরোয়া হয়ে উঠেছে। নিজেরাই নিজেদের মধ্যে সংঘর্ষে জড়িয়ে পড়েছে। তবে এই বিষয়ে আওয়ামী লীগ নেতাদের কোন মাথাব্যথা নেই। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের বগিভিত্ত্বিক সংগঠন সিক্সটি নাইন ও ক্যাম্পাস ভিত্ত্বিক গ্রুপ বাংলার মুখ।
পটিয়াতে চাঁদাবাজির পাল্টাপাল্টি মামলা
সিটিনিউজবিডি : পটিয়ার এমপি সামশুল হক চৌধুরীর ছোট ভাই মজিবুল হক চৌধুরী নবাবের (৪৭) বিরুদ্ধে চাঁদাবাজির মামলা হয়েছে। গত সপ্তাহে কর্নফুলী থানায় চাঁদা না পেয়ে হামলা, হত্যা প্রচেষ্টা, চুরি, লুটপাটের অভিযোগে মামলাটি দায়ের করেন বিদ্যুৎ কেন্দ্রের ঠিকাদার হাজী আনোয়ার হোসেন। অপরদিকে নবাবও পাল্টা মামলা দায়ের করেছেন। কর্নফুলী থানা এলাকায় ঘটনা ঘটলেও নবাবের মামলা হয়েছে পটিয়া থানায়।
ইয়াবার নতুন রুট পতেঙ্গা
সিটিনিউজবিডি : চট্টগ্রাম মহানগরীতে ইয়াবা পাচারের নতুন রুট হয়ে উঠেছে পতেঙ্গা এলাকায়।এখানে ৬টি সিন্ডিকেট কাজ করেছে। মাসোহারা নেওয়ার বিনিময়ে পুলিশ কর্মকর্তারা রাতের অন্ধকারে নিজেরা পাহারা দিয়ে ইয়াবার চালান সরবরাহে সহযোগিতার অভিযোগ রয়েছে। পতেঙ্গায় সমুদ্র সৈকত সহ নানা হুইস্কি বিয়ার সহ অন্যান্য মাদকের আগ্রাসন থাকলেও ছিলনা ইয়াবার আগ্রাসন। গত দুই মাস হলো ইয়াবা ব্যবসা পতেঙ্গায় জমজমাট হয়ে উঠেছে।

এ বিভাগের আরও খবর

Comments are closed.