বান্দরবানে অনির্দিষ্টকালে অবরোধের হুমকি

বান্দরবান প্রতিনিধি : বান্দরবান জেলার রাজবিলা ইউনিয়নের প্রাক্তন মেম্বার ও আওয়ামী লীগ নেতাকে ২৪ ঘণ্টার মধ্যে উদ্ধার না হলে বান্দরবান জেলায় অনির্দিষ্টকালের সড়ক ও নৌ-পথ অবরোধের হুমকি দিয়েছে জেলা আওয়ামী লীগ। আজ (১৪ জুন) মঙ্গলবার দুপুরে বান্দরবান মুক্ত মঞ্চের সামনে এক বিক্ষোভ সমাবেশ থেকে অবরোধের এই হুমকি দেয় আওয়ামী লীগ। বান্দরবানের সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের প্রাক্তন মেম্বার ও আওয়ামী লীগ নেতা মং প্রু মার্মাকে অপহরণের প্রতিবাদে এই অবরোধের হুমকি দিয়েছে দলটি।

স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার রাতে জামছড়ি মুখ পাড়ার নিজ বাসা থেকে ১০ জনের একটি অস্ত্রধারী গ্রুপ মংপ্রুকে অপহরণ করে নিয়ে যায়। অপহৃত মংপু মারমা বান্দরবান সদর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক। পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএএস) সদস্যরা এই অপহরণের সঙ্গে জড়িত বলে দাবি করেছেন আওয়ামী লীগ নেতারা। সদ্য সমাপ্ত ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে জনসংহতি সমিতির সঙ্গে সংঘাতের জেরে এই অপহরণের ঘটনা ঘটে থাকতে পারে বলে ধারণা করছে নেতারা।

তারা বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে অপহৃত মং প্রুকে সুস্থ অবস্থায় ছেড়ে না দিলে বান্দরবান জেলার সড়ক ও নৌ পথে অনির্দিষ্টকালের জন্য অবরোধ চলবে। তবে পবিত্র রমজান মাস উপলক্ষ্যে স্থানীয় দোকান খোলা থাকবে। বিক্ষোভে বান্দরবান জেলা আওয়ামী লীগের সভাপতি ক্য শৈ হ্লা মার্মা, সিনিয়র সহ-সভাপতি আবদুর রহিম চৌধুরী, যুগ্ম সম্পাদক লক্ষ্মী পদ দাশ ও আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশসহ আওয়ামী লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিল।

এ বিভাগের আরও খবর

Comments are closed.