শাহ আমানত বিমানবন্দরে নিরাপত্তা জোরদার

নিজস্ব প্রতিবেদক : হজরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজিয়েছে কর্তৃপক্ষ। বিমানবন্দরের ভেতরে ও বাইরে সতর্ক অবস্থায় আছেন নিরাপত্তাকর্মী থেকে শুরু করে কর্মকর্তারা। বিমানবন্দর এলাকায় আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন), আনসার ও কাস্টমস কর্মকর্তার সংখ্যা বাড়ানো হয়েছে। পাশাপাশি আশপাশের এলাকায় নিয়মিত টহল দিচ্ছে র‌্যাব-পুলিশ।

সিভিল এভিয়েশনের এয়ারপোর্ট ম্যানেজার উইং কমান্ডার মোহাম্মদ রিয়াজুল কবির জানান, গুলশানের হলি আর্টিজানে হামলার ঘটনার পর থেকেই শাহ আমানত বিমানবন্দরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে। বাড়ানো হয়েছে লোকবল।দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারীরাও সতর্ক রয়েছে।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ইমিগ্রেশন) আরেফিন জুয়েল বলেন, বিমানবন্দরে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। আগে ২৫০ জন এপিবিএন সদস্য দায়িত্ব পালন করলেও ৫০ জন বাড়িয়ে ৩০০ করা হয়েছে।

এদিকে সাম্প্রতিক জঙ্গি হামলার পরিপ্রেক্ষিতে দেশের সব বিমানবন্দরের নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। মঙ্গলবার বিমানবন্দরের নিরাপত্তা বিষয়ে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) সঙ্গে বৈঠকের পর বেবিচক সদর দপ্তরে আয়োজিত ব্রিফিংয়ে একথা জানান মন্ত্রী।

এ বিভাগের আরও খবর

Comments are closed.