সংসদের প্রধান হুইপের প্রস্তাবে পাঁচটি ভুল ধরলেন – সুরঞ্জিত সেনগুপ্ত

0

সিটিনিউজবিডি :  ভারতের পার্লামেন্টে সীমান্ত বিল পাস হওয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানাতে সংসদে আনীত প্রস্তাবের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে সুরঞ্জিত পাঁচটি ভুল সংশোধনের কথা বলেন।

দশম জাতীয় সংসদের দ্বিতীয় বাজেট অধিবেশনের দ্বিতীয় কার্যদিবসের শুরুতে মঙ্গলবার সংসদের প্রধান হুইপ আ স ম ফিরোজ ধন্যবাদ প্রস্তাব উত্থাপন করেন। পরে সাধারণ আলোচনায় অংশ নিয়ে আইন, বিচার ও সংসদ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সুরঞ্জিত ওই প্রস্তাবে ৫টি ‘ভুল’ আছে বলে মন্তব্য করেন। তবে স্পিকার শিরীন শারমিন চৌধুরী ‘ভুল’ সংশোধনের বিষয়ে কিছু বলেননি।

স্পিকারের দৃষ্টি আকর্ষণ করে সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, “মাননীয় স্পিকার এখানে বলা হয়েছে, ‘ভারতের সংসদ’। ভারতে কোনো সংসদ নেই। এখানে হবে রাজ্যসভা ও লোকসভা। ‘স্থল সীমান্ত চুক্তি পাস’ হওয়ার কথা বলা হয়েছে। চুক্তি অনেক আগেই পাস হয়েছে। ভারতের পার্লামেন্টে চুক্তিটি অনুমোদিত হয়েছে।’ এ ছাড়া ‘প্রস্তাবে বলা হয়েছে ‘শেখ হাসিনা সরকারের দূরদর্শী’, এখানে হবে শেখ হাসিনা সরকারের কূটনৈতিক ও রাজনৈতিক তৎপরতায়।”

এ ছাড়া নোটিশে উল্লেখিত ‘বিশেষ আলোচনা’ ও ‘ভারতের জনগণ’ শব্দটি বাতিল করে ভারতের জনগণ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং লোকসভা ও রাজ্যসভার সদস্যদের ধন্যবাদ জানানো হোক শব্দগুলো যোগ করার দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.