১৯নং ওয়ার্ড যুবলীগের শোকসভা ।

0

সিটিনিউজবিডি : বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রাম মহানগর যুবলীগের আওতাধীন ১৯ নং দক্ষিণ বাকলিয়া ওয়ার্ড যুবলীগের উদ্যোগে শোকসভা ওয়ার্ড যুবলীগ সভাপতি ও মহানগর যুবলীগ সদস্য নুরুল আলম মিয়া’র সভাপতিত্বে এবং ওয়ার্ড যুবলীগ সহ-সভাপতি হাজী মুহাম্মদ আজগর আলী ও যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান খান শিবলুর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর যুবলীগের আহ্বায়ক মো. মহিউদ্দিন বাচ্চু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকা, দিদারুল আলম ও মাহবুবুল হক সুমন। শোকসভায় বক্তব্য রাখেন ওয়ার্ড আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবদুল মান্নান, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক আবদুর রহমান, মহানগর যুবলীগ সদস্য মাহাবুব আলম আজাদ, শাখাওয়াত হোসেন স্ব্পন, রেজাউল করিম কায়সার, মাসুদ রেজা, আবু সাঈদ জন, নুরুল আনোয়ার, শহীদুল ইসলাম শামীম, সালেহ আহমদ দীঘল, খোকন চন্দ্র তাঁতী, আবু বক্কর ছিদ্দিক, ইকবাল ইকরাম শামীম, কাজল প্রিয় বড়–য়া, শাকিল হারুন, তানভীর আহমেদ রিংকু, শাখাওয়াত হোসেন সাকু, নঈম উদ্দিন খান, সাবেক ছাত্রলীগ নেতা আশীষ বণিক, মহানগর ছাত্রলীগের সহ-সম্পাদক কায়সার মাহমুদ রাজু প্রমুখ।
নেতৃবৃন্দ বলেন, আগষ্ট মাস বাঙালির কাজে ট্রাজেডির মাস, নির্মমতার মাস। এক বুক দু:খ ও কষ্ট নিয়ে প্রতিবছর এ মাসটি স্মরণ করা হয়। শুধু বাংলাদেশ নয় বরং বিশ্বের নানা প্রান্তে ছড়িয়ে-ছিটিয়ে থাকা প্রতিটি বাঙালি এ মাসকে শোকের মাস হিসেবে পালন করে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন সাধারণ মানুষের হৃদয়ের সম্রাট। অবিসংবাদিত এই নেতা বাঙালির শোষিত, বঞ্চিত ও নিপীড়িত-নির্যাতিত জনতার মুক্তির ইতিহাসে কিংবদন্তী। ৭৫ এর ১৫ আগষ্ট বঙ্গবন্ধু হত্যা মামলার বিচার হতে সময় লেগেছে ৩৪ বছর। রায় ও আংশিক কার্যকর হয়েছে এবং আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে। ড. অনুপম সেন বিদেশে বসবাসরত বঙ্গবন্ধুর হত্যাকারীদের দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করার দাবী জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.