সিঙ্গাপুরকে হারালো বাংলাদেশের মেয়েরা

0

সিটিনিউজবিডি : এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে টানা দ্বিতীয় জয় নিয়ে মাঠ ছেড়েছে বাংলাদেশের মেয়েরা। ‘সি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে সিঙ্গাপুরকে ৫-০ গোলে হারিয়েছে গোলাম রব্বানি ছোটনের দল।

ইরানকে ৩-০ গোলে হারিয়ে ‘সি’ গ্রুপে যাত্রা শুরু করেছিল কৃষ্ণা-মৌসুমীরা। আর সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে ২-২ ড্র করেছিল সিঙ্গাপুর।
বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সোমবার শুরু থেকে সিঙ্গাপুরের রক্ষণে একের পর এক আক্রমণ করতে থাকে মার্জিয়া-কৃষ্ণারা। কিন্তু প্রথম গোল পেতে ৩৯ মিনিট অপেক্ষা করতে হয় বাংলাদেশের।সিঙ্গাপুরকে হারালো বাংলাদেশের মেয়েরা

সপ্তম মিনিটে বক্সের জটলার মধ্যে ফাঁকা পোস্টে বল পেয়েও বাইরে মারেন ইরানের বিপক্ষে গোল করা সিরাত জাহান স্বপ্না। অষ্টাদশ মিনিটে মৌসুমী জাহানের জোরালো শট পোস্টে লেগে প্রতিহত হয়। সাত মিনিট পর ডান দিক থেকে সতীর্থের বাড়ানো ক্রসে অধিনায়ক কৃষ্ণা রানী সরকারের প্লেসিং শট সমর্থকদের হতাশ করে পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়।
সানজিদা খাতুনের ক্রসে কৃষ্ণার হেড লক্ষ্য খুঁজে পেলে ৩৯তম মিনিটে গোলের আনন্দে ভাসে মেয়েরা। বিরতির পর পাওয়া প্রথম সুযোগটি কাজে লাগিয়ে ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ। ৪৭তম মিনিটে শামসুন্নাহারের ক্রসে কৃষ্ণা সহজেই গোলরক্ষক নুর ইজ্জাতিকে পরাস্ত করেন।

তিন মিনিটের মধ্যে আরও দুই গোল দিয়ে নিশ্চিত করে নেয় বাংলাদেশ। ৮৩তম বদলি খেলোয়াড় তহুরা খাতুনের শট গোলরক্ষক গ্লাভসবন্দি করতে পারেননি; গোলমুখ থেকে ফিরতি শটে অনুচিং মোগিনি স্কোরলাইন ৩-০ করে দেন। এরপর কর্নার থেকে মৌসুমীর জোরালো শট ঠিকানা খুঁজে পায়। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে অনুচিং আরও এক গোল করলে আয়েশী জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের মেয়েরা।
সোমবার প্রথম ম্যাচে কিরগিজস্তানকে ৯-০ গোলে উড়িয়ে দেয় বাংলাদেশের কাছে হেরে টুর্নামেন্ট শুরু করা ইরান। দ্বিতীয় ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ৫-০ গোলে হারায় চাইনিজ তাইপে।

আগামী বুধবার কিরগিজস্তানের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচ খেলবে মেয়েরা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.