নারায়ণগঞ্জ-কুমিল্লার ভোটের জন্য অপেক্ষায় ইসি

0

ঢাকা : দলীয় ভিত্তিতে নারায়ণগঞ্জ ও কুমিল্লা সিটি করপোরেশনে প্রথম নির্বাচন আয়োজনের জন্য মন্ত্রণালয়ের ভেটিংসহ বিধিমালার অপেক্ষায় রয়েছে নির্বাচন কমিশন। ডিসেম্বরের তৃতীয় সপ্তাহে এই দুই সিটি করপোরেশনে নির্বাচন করার পরিকল্পনা রয়েছে সংস্থাটির।

ইসি সচিব মোহাম্মদ আবদুল্লাহ জানান, আমরা নির্বাচন বিধি ও আচরণবিধি’র অপেক্ষায় রয়েছি। মন্ত্রণালয় থেকে অনুমোদন পেলে তা গেজেট আকারে প্রকাশ করা হবে। এরপরই ভোটের তারিখ নির্ধারণে কমিশন বৈঠক হবে। ২৬ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এবং আগামী বছর ৮ ফেব্রুয়ারি কুমিল্লা সিটি করপোরেশনের মেয়াদ শেষ হচ্ছে।

তিনি আরো বলেন, ২৮ ডিসেম্বরে জেলা পরিষদ ভোট হবে। নারায়ণগঞ্জে ২৬ ডিসেম্বরের মধ্যে নির্বাচন করতে হবে। সেক্ষেত্রে কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী ভোটের তফসিল দেওয়া হবে।

কুমিল্লা সিটি করপোরেশনে বিএনপি নেতা মনিরুল হক সাক্কু মেয়র। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগহ সমর্থিত প্রার্থীকে হারিয়ে মেয়র হন দলটিরই আরেক নেতা সেলিনা হায়াৎ আইভী। নারায়ণগঞ্জ ও কুমিল্লা নির্বাচন একদিনে করার পরিকল্পনা রয়েছে ইসির।

ইসির সূত্র থেকে জানান, আগামী ২২ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ভোটের কর্মপরিকল্পনা নিয়ে কাজ এগোচ্ছে। সেক্ষেত্রে নভেম্বরের তৃতীয় সপ্তাহেই তফসিল ঘোষণা করা হতে পারে। তফসিল ঘোষণার আগে নভেম্বরের প্রথমার্ধেই প্রয়োজনীয় প্রস্তুতি শেষ করা হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.