ঐক্যবদ্ধভাবে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করতে হবে

0

সিটিনিউজবিডি : ১৪ দলের সমন্বয়ক ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, নাসিরনগরে হিন্দুদের মন্দির-বাড়িঘরে হামলাকারীদের দ্রুত বিচার আইনে বিচার করা হবে। সরকারকে বিব্রত করতেই এ হামলার ঘটনা ঘটেছে।

আজ বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে নাসিরনগরে হিন্দুদের মন্দির ও বাড়িঘরে হামলাস্থল পরিদর্শন শেষে স্থানীয় গৌর মন্দিরে ১৪ দল আয়োজিত সভায় এসব কথা বলেন তিনি।

এ সময় স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, এসব খুনির দল নাসিরনগরের মানুষদের কলঙ্কিত করেছে। এখানকার মন্ত্রীকে ছোট করে দিয়েছে। যেসব মন্দির ক্ষতিগ্রস্ত হয়েছে সেগুলো ঠিক করে দেওয়া হবে। ক্ষতিগ্রস্ত ব্যক্তিদেরও সহায়তা করা হবে।

এ সময় আইনশৃঙ্খলা বাহিনীকে সতর্ক থাকার পরামর্শ দিয়ে তিনি বলেন, দায়িত্বে অবহেলা করলে কারো চাকরি থাকবে না। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের এগিয়ে যাওয়া আটকাতেই একের পর এক ঘটনা ঘটানো হচ্ছে। তবে আমরা জঙ্গিদের ছিন্ন-ভিন্ন করে দিয়েছি। তিনি এ হামলার জন্য জনগণের কাছে দুঃখ প্রকাশ করেন।

উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আজ শ্লোগান দিচ্ছেন, সেদিন আপনারা কোথায় ছিলেন। সেদিন কেন দুষ্কৃতকারীদের প্রতিরোধে এগিয়ে আসলেন না।

তিনি আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বে ১৪ দল ঐক্যবদ্ধ। ২০১৯ সালে ১৪ দলীয়ভাবেই আমরা নির্বাচনে যাব।

এ সময় বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী ও ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, যখন যুদ্ধাপরাধীদের বিচার হচ্ছে তখনই নাসিরনগরে এ হামলার ঘটনা ঘটেছে। ঐক্যবদ্ধভাবে আমাদের সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করতে হবে।

এ সময় তথ্যমন্ত্রী ও জাসদের সভাপতি হাসানুল হক ইনু বলেন, দল কিংবা মুখ দেখে নয়, নাসিরনগরে হামলাকারী সবাইকে অপরাধী বিবেচনা করে গ্রেপ্তার করা হবে।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ছায়েদুল হকের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাবেক মন্ত্রী দিলীপ বড়ুয়া, সাবেক মন্ত্রী দীপংকর তালুকদার, জেলা আওয়ামী লীগের সভাপতি র.আ.ম উবায়দুল মুকতাদির চৌধুরী, কমিউনিস্ট কেন্দ্রের নেতা অসিত বরণ রায়, ন্যাপ ঐক্যের নেতা ইসমাইল হেসেন, আওয়ামী লীগ নেতা অসিম কুমার উকিল, তরিকত ফেডারেশনের কেন্দ্রীয় নেতা মুসতাকিন বিল্লা, জাতীয় পার্টির নেতা এজাজ হোসেন, অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত, ড. নিম চন্দ্র ভৌমিক প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.