সিএমপির বীর মুক্তিযোদ্ধা পুলিশ সদস্যদের সম্মাননা ও স্মৃতি চারণ অনুষ্ঠান

0

সিটিনিউজবিডি : আজ ১৭ ডিসেম্বর সকাল ১১ টায় দামপাড়া পুলিশ লাইন্স মাঠে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক বীর মুক্তিযোদ্ধা পুলিশ সদস্যদের সম্মাননা প্রদান করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ ইকবাল বাহার, পিপিএম।
অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মাসুদ উল হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম-সেবা, অতিরিক্ত ডিআইজি (চট্টগ্রাম রেঞ্জ) মোঃ সাখাওয়াত হোসেন, অতিরিক্ত ডিআইজি (ট্যুরিষ্ট) মোহাম্মদ মুসলিম, পিপিএম, উপ-পুলিশ কমিশনার (বন্দর) হারুন-উর-রশিদ হাযারী, উপ-পুলিশ কমিশনার (সদর) ফারুক আহমেদ, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর) মোঃ সুজায়েত ইসলাম, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এস.এম. মোস্তাইন হোসেন, উপ-পুলিশ কমিশনার (ডিবি- উত্তর ও দক্ষিণ) পরিতোষ ঘোষ, উপ-পুলিশ কমিশনার (ডিবি-বন্দর ও পশ্চিম) মোঃ মারুফ হোসেন, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-বন্দর) সৈয়দ আবু সায়েম, উপ-পুলিশ কমিশনার (সিএসবি) মোঃ মোখলেছুর রহমান সহ অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ও সহকারী পুলিশ কমিশনার প্রমুখ।


উক্ত অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা পুলিশ সদস্যরা তাদের মহান মুক্তিযুদ্ধের দিন গুলো নিয়ে স্মৃতিচারণ করেন। মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ ঘটনাবলি নিয়ে মুক্তিযুদ্ধের স্মৃতি চারণ করেন যথাক্রমে কনস্টেবল (অবঃ) অনুপ বড়ুয়া, সুবেদার (অবঃ) বদর উদ্দিন, মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলামের ছেলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মাহাবুবুল ইসলাম, এডিসি (অবঃ) মোহাম্মদ ফরিদ এবং এডিসি (অবঃ) কবি মোঃ জাহাঙ্গীর আলম চৌধুরী প্রমুখ।
উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে ৩৮ জন বীর মুক্তিযোদ্ধা পুলিশ সদস্য এবং তাদের পরিবারের সদস্যদের সম্মাননা প্রদান করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে পুলিশ কমিশনার বলেন, আজ ১৭ই ডিসেম্বর, চট্টগ্রাম হানাদার মুক্ত দিবস। মুক্তিযোদ্ধারা জাতির সূর্য সন্তান। ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে ও ২ লক্ষ মা বোনের সম্ভ্রম হানীর বিনিময়ে অর্জিত আমাদের এই মহান স্বাধীনতা। অনেক ত্যাগের বিনিময়ে অর্জিত এই স্বাধীনতার ৪৫ বছর পর শপথ নিতে হবে আমরা পরাভূত হই নাই, পরাজিত হতেও চাই না। সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক নির্মূলের মাধ্যমে এবং আধুনিক প্রযুক্তি ব্যবহার করে বাংলাদেশ পুলিশ এগিয়ে যাবে, স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব হবে বলে তিনি মত প্রকাশ করেন।

 
তিনি মুক্তিযোদ্ধাদের স্মৃতিচারণ গুলো সংগ্রহ করে সংরক্ষণ করার জন্য একটি স্মারক গ্রন্থ আগামী ২৬ মার্চে স্বাধীনতা দিবসে প্রকাশ করা মর্মে আশাবাদ ব্যক্ত করেন।
প্রধান অতিথি উপস্থিত সকল মুক্তিযোদ্ধাদেরকে উত্তরীয় পরিয়ে দেন এবং উপহার সামগ্রী প্রদান করেন। অনুষ্ঠান শেষে মুক্তিযোদ্ধা এবং তাদের পরিবারের সম্মানে মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.