জনপ্রিয় ম্যাগাজিন ‘ইত্যাদি’ এবার দিনাজপুরে

0

বিনোদন : ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র এবারের পর্বের চিত্রায়ন হয়েছে দিনাজপুরে। অত্যন্ত প্রাচীন ও ঐতিহাসিক কুঠিবাড়ির সামনে গত ১৮ ডিসেম্বর এর কাজ হয়। এ জায়গাটি বর্তমানে বিজিবি সেক্টর হেডকোয়ার্টার।

হানিফ সংকেতের রচনা, পরিচালনা ও উপস্থাপনায় সাজানো এ পর্বে দিনাজপুর ও বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) ঘিরে করা প্রশ্নোত্তরের মাধ্যমে হাজার হাজার দর্শকের মধ্য থেকে নির্বাচিত চারজন দর্শক একটি নাট্যাংশে অভিনয় করেছেন।

এবারের ‘ইত্যাদি’তে দেশাত্মবোধক গান গেয়েছেন এন্ড্রু কিশোর। এর কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সুর করেছেন আলী আকবর রূপু। ‘ইত্যাদি’তে প্রচারিত জনপ্রিয় দেশের গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন দিনাজপুরের অর্ধশতাধিক স্থানীয় নৃত্যশিল্পী।

দীর্ঘদিন পর আরিফুল হককে দেখা যাবে এ ‘ইত্যাদি’তে। দীর্ঘদিন ধরে বিদেশে অবস্থান করা এই অভিনেতা কয়েক বছর পরপর দেশে আসেন। এবার এসে স্বল্প সময় অবস্থান করলেও অভিনয় করেছেন ‘ইত্যাদি’তে। দীর্ঘদিন অসুস্থ থাকার পর অভিনেতা মাসুদ আলী খানও আবার ক্যামেরার সামনে দাঁড়ালেন ‘ইত্যাদি’র এ পর্বের মাধ্যমে।

দিনাজপুরের ইতিহাস ও ঐতিহ্য নিয়ে রয়েছে তথ্যসমৃদ্ধ প্রতিবেদন। ঢাকা জেলার ধামরাইয়ের শিক্ষাদানে ব্রত তাপস নরেশ চন্দ্র অধিকারী, গাজীপুর সরকারি মহিলা কলেজের গণিত বিভাগের সহকারী অধ্যাপক আমিনুল ইসলাম তিতাস, কক্সবাজার সদর উপজেলার পোকখালী ইউনিয়নের জান্নাতুল বকেয়া মামুণি এবং দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার জন্মান্ধ ভ্যানচালক মহাসিন আলী ও তার পরিবারের ওপর পৃথক চারটি প্রতিবেদন।

ঢাকাস্থ মার্কিন দূতাবাসের ফেসবুক ফ্যানপেজ নিয়ে আকর্ষণীয় পর্বে মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া বার্নিকাটের সঙ্গে রয়েছে হানিফ সংকেতের সাক্ষাৎকার। এবারের বিদেশি প্রতিবেদনে রয়েছে তুরস্কের বসফরাস সেতুর কথা।

নিয়মিত পর্ব হিসেবে রয়েছে মামা-ভাগ্নে, নানী-নাতি ও চিঠিপত্র বিভাগ। থাকছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশকিছু সরস ও তীক্ষ্ম নাট্যাংশ। ‘ইত্যাদি’র এ পর্বটি বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হবে আগামী ৩০ ডিসেম্বর রাত আটটার বাংলা সংবাদের পর।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.