নিউইয়র্কে বাংলাদেশি ব্যবসায়ী খুন

0
আন্তর্জাতিক ডেস্ক::যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক অধ্যুষিত ব্রঙ্কসের থ্রগস নেক এলাকায় বাড়ি মালিকের উপর্যুপরি ছুরিকাঘাতে প্রবাসী বাংলাদেশি রিয়েল এস্টেট ব্যবসায়ী জাকির খান (৪৪) খুন হয়েছেন। স্থানীয় সময় বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বাড়ি মালিকের সঙ্গে কথা কাটাকাটির একপর্যায়ে তাকে ছুরিকাঘাত করা হয় বলে পরিবারের সদস্যরা পুলিশকে জানিয়েছেন।
নিহত জাকির খান বাংলাদেশ কমিউনিটির পরিচিত মুখ এবং দীর্ঘদিন ধরে আমেরিকায় রিয়েল এস্টেট ব্যবসায় জড়িত ছিলেন। ঘাতক বাড়ির মালিক একজন মিশরীয় বলে প্রাথমিকভাবে জানা গেছে।
জাকির খানের মেয়ে তৈয়বা খানের উদ্ধৃতি দিয়ে পরিবারের সদস্যরা জানিয়েছেন, রাত সাড়ে ৬টার দিকে তার বাবার সঙ্গে বাড়ি মালিকের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে বাড়ি মালিক ক্ষুব্ধ হয়ে তার বাবাকে ছুরিকাঘাত করে এবং তিনি মাটিতে লুটিয়ে পড়েন। পরে জাকির খানকে ব্রঙ্কসের জ্যাকবি হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
পুলিশ ধারণা করছে, ঘটনাস্থলেই জাকির খান মারা গেছেন। এ ঘটনায় পুলিশ ৫১ বছর বয়সী বাড়ি মালিককে গ্রেপ্তার করেছে। জাকির খানের লাশ হাসপাতালে রাখা হয়েছে।
নিউইয়র্ক পুলিশের উদ্ধৃতি দিয়ে এবিসি নিউজ জানিয়েছে, বাসা ভাড়া নিয়ে বাড়ি মালিকের সঙ্গে জাকির খানের দ্বন্দ্ব চলছিল। এর জের ধরে কথা কাটাকাটি এবং এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।
নিহত জাকির খান তিন সন্তানের জনক। তার গ্রামের বাড়ি সিলেটের ফেঞ্চুগঞ্জে। জাকির খানের স্ত্রী ন্যান্সি খান একজন সঙ্গীত শিল্পী।
রিয়েল এস্টেট ব্যবসার পাশাপাশি জাকির খান বাংলাদেশি কমিউনিটির জন্য নিরলসভাবে কাজ করে গেছেন। তিনি কমিউনিটির স্বার্থে মূলধারার রাজনীতির সঙ্গে নিজেকে সম্পৃক্ত রেখেছিলেন। নিউইয়র্ক স্টেটের আলবেনিতে ‘বাংলাদেশ দিবস’ পালনের যে রীতি শুরু হয়েছে তার অন্যতম উদ্যোক্তা ছিলেন জাকির খান।
এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.